রাজ্যে অবশেষে 14 হাজারের মতো শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, জানুন বিস্তারিত | WB Job Update 2022

সব জল্পনার অবসানে পশ্চিমবঙ্গে ফের ফের জারি হলো বিরাট শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। রাজ্যে এবার সকল বাঁধা পেরিয়ে সাড়ে 13 হাজারেরও বেশি প্রায় 14 হাজারের কাছাকাছি শূন্যপদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যে এই শূন্যপদের তালিকা প্রস্তুত করার নির্দেশ পাঠিয়েছেন রাজ্যের মধ্য শিক্ষা পর্ষদ। রাজ্যজুড়ে নিয়োগ ক্ষেত্রে বিশেষ করে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে বেহাল দশার সৃষ্টি হয়েছে বারংবার তা আর বলার অপেক্ষা রাখেনা। যাইহোক সব রকম বাঁধা পেরিয়ে এবার রাজ্য সরকার এক প্রকার উঠে পড়ে লাগলো রাজ্যে শিক্ষক নিয়োগ করার জন্য।

WB Govt Jobs 2022
নিয়োগ ক্ষেত্র: আপাতত এসএসসি এর নবম দশম এর শিক্ষক নিয়োগ করছে রাজ্য সরকার। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশনা অনুযায়ী ইতিমধ্যে রাজ্যের “অনগ্রসর শ্রেণী কল্যাণ সম্প্রদায়” শূন্যপদের হিসাব গড়তে শুরু করেছে।
 এখানে আলাদা করে বিভিন্ন রিজার্ভ ক্যাটাগরি তথা SC, ST, OBC ইত্যাদির শূন্যপদের তালিকা উল্লেখ থাকছে। সঙ্গে এই প্রক্রিয়া শেষ করে উচ্চমাধ্যমিকের পথে হাঁটবেন নিয়োগকারী বোর্ড।
মোট শূন্যপদ: নবম দশম মিলিয়ে আপাতত ভালো শূন্যপদে নিয়োগ করা হচ্ছে এখানে। সব মিলিয়ে সাড়ে 13 হাজার পেরিয়ে 14 হাজারের কাছাকাছি শূন্যপদে নেওয়া হবে শিক্ষক শিক্ষিকা।
একেবারে সঠিক শূন্যপদের পরিমাণ হলো 13,842 টি। সব ঠিকঠাক থাকলে পুজোর পরেই চাকরির জন্য চূড়ান্ত বিজ্ঞপ্তি জারি করে নিয়োগের পথে হাঁটবেন রাজ্য সরকার তথা পর্ষদ।
উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ: যাইহোক ইতিমধ্যে নবম দশম স্তরে নিয়োগের কথা হলেও উচ্চমাধ্যমিক লেভেলে নিয়োগ নিয়ে সংশয় প্রকাশ করছেন চাকরিপ্রার্থীরা। সকল সংশয়ে জল ঢেলে দিয়ে এসএসসি এর তরফে জানানো হয়েছে যে, নবম দশম এর পাশাপাশি উচ্চমাধ্যমিক তথা একাদশ দ্বাদশ এরও শিক্ষক নিয়োগের কথা ভাবছেন তারা।
ইতিমধ্যে শূন্যপদের একটি হিসাবও জারি হয়েছে তাদের পক্ষ থেকে। এই উচ্চমাধ্যমিক লেভেলে 5527 টি শূন্যপদে নিয়োগের কথা চূড়ান্ত হয়েছে।
মমতা বন্দ্যোপাধ্যায়ের বাণী:
রাজ্যের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে, রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে সব মিলিয়ে 89 হাজারের মতো শূন্যপদে নেওয়া হবে শিক্ষক কর্মী। আর থাকবে না কেউ শিক্ষিত বেকার। রাজ্যের প্রতিটি বিদ্যালয়ে সৃষ্ট সব শূন্যপদ পূরণ করার আশ্বাস দেওয়া হয়েছে। পুজোর পরেই নতুন সার্কুলার জারি করে নিয়োগের ময়দানে নামবেন তারা।
ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE WB GOVT JOB: CLICK HERE

Leave a comment