রাজ্যের বিডিও অফিসে খাদ্যকর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন | WB Food Staff Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। রাজ্যের বিডিও অফিসে এবার খাদ্যিকর্মী পদে নিয়োগ করা হচ্ছে। রাজ্যের বাসিন্দা হওয়ার পাশাপশি পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে চাকরির জন্য আবেদন করতে পারেন। কোনো রকম আবেদন ফি ছাড়াই সরকারি আবেদন করতে পারবেন। এবং কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই এখানে কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে।

WB Group C Recruitment 2022

আবেদন প্রক্রিয়া: 
অতি সহজেই পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) পদে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সর্বপ্রথমে নিজের হাতে একটি আবেদনপত্র বানিয়ে নিতে হবে। এরজন্য আগে একটি Bio Data বানিয়ে ফেলুন যেখানে নিজের সব রকম তথ্য দেবেন। যেমন, নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ও ঠিকানা ইত্যাদি। তারপর বেশ কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট এর সঙ্গে জুড়ে দেবেন। সবার শেষে এগুলি একটি খামের মধ্যে বাইরে তা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
নিয়োগ প্রক্রিয়া:
রাজ্যের এই বিডিও অফিসে নিয়োগ (WB BDO Office Group C Recruitment 2022) এর ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়ার কথা বলা হয়নি। অর্থাৎ প্রার্থীদের আবেদনপত্র জমা পড়ার পর তাদের শর্ট লিস্টিং এর মাধ্যমে বেছে নিয়ে ডাকা হবে ইন্টারভিউ (Walk-In-Interview) এর জন্য। সেখানেই তাদেরকে যাচাইয়ের মাধ্যমে বেছে নিয়ে একটি মেধা তালিকা তৈরি করে নিয়োগপত্র প্রদান করা হবে হাতে হতে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন 
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চ মাধ্যমিকের মার্কশিট
5. উচ্চ মাধ্যমিকের সার্টিফিকেট
6. স্নাতক পাশের সার্টিফিকেট যদি থাকে
7. একটি কম্পিউটার সার্টিফিকেট যদি থাকে
8. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
9. পিপীও এর কাগজ
10. ভোটার কিংবা আঁধার কার্ড
মাসিক বেতন: 
কর্মীদের নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে মাসে 11000 টাকা বেতন ও আরো অন্যান্য সরকারি সুযোগ সুবিধা প্রদান করার ব্যবস্থা রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা:
এখানে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। অর্থাৎ আপনি যেকোনো যোগ্যতায় এখানে ইন্টারভিউয়ের জন্য আবেদন করতে পারবেন। শুধু আপনার একটু কম্পিউটার এর কাজ সম্পর্কে জ্ঞান থাকা দরকার।
বয়সসীমা:
বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা নেই। যেকোনো বয়সের প্রার্থীরাই আবেদনের যোগ্য 64 বছরের মধ্যে হলেই আপনি এখানে অনায়াসে আবেদন করতে পারবেন।
ইন্টারভিউয়ের দিন ও সময়:
ইন্টারভিউ আগামী 28/04/2022 তারিখে বৃহস্পতিবার বিকাল 4 টা থেকে শুরু হবে। আপনাদের আলাদা করে আবেদন করতে হবে না। একেবারে ইন্টারভিউয়ের দিন উক্ত কাগজপত্র গুলি নিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করবেন।
নিচে নিয়োগ অর্থাৎ আবেদনের আরো বিস্তারিত জানার থাকলে অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, দেখে নিতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

MORE GOVT JOB: CLICK HERE
এরকম চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন আজই।

Leave a comment