রাজ্যের গ্রাম পঞ্চায়েতে গ্রামোন্নয়ন প্রকল্পে কর্মী নিয়োগ শুরু, উচ্চমাধ্যমিক পাশে করুন আবেদন | WB Gram Panchayat Recruitment 2022

পশ্চিমবঙ্গ রাজ্যে এবার গ্রামে গ্রামে গ্রামোন্নয়ন এর উদ্দেশ্য নিয়োগ কর্মী। রাজ্য সরকারের তত্ত্বাবধানে জেলা অধিকারিকের অধীনে ব্লকে ব্লকে ব্লকে বিভিন্ন গ্রামে গ্রামে ইতিমধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ফের জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মূলত গ্রুপ সি নিয়োগ (Group-C Recruitment 2022) করা হবে এর মধ্য দিয়ে। পশ্চিমবঙ্গের বাসিন্দা সঙ্গে উক্ত ব্লকের অধীনে থাকলেই আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। পুরুষ থেকে মহিলা যেকেউ এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদনের জন্য দিতে হবে না কোনরকম আবেদন ফি এবং সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।



West Bengal Gram Panchayat Recruitment 2022





কর্মী নিয়োগের উদ্যেশ্য: মূলত শহরের পাশাপাশি রাজ্যের গ্রামের দিকেও বেশ নজর দিচ্ছেন রাজ্য সরকার। সেই সুবাদে মূলত রাজ্যের নানান গ্রামের কর্ম শক্তি বাড়াতে, গ্রামের উন্নয়নে এবং সর্বোপরি এক নতুন কর্মসংস্থানের সন্ধান খুঁজে দিতে রাজ্যের শিক্ষিত বেকার যুবক যুবতীদের মধ্যে, নেওয়া হচ্ছে এহেন উদ্যোগ।



শিক্ষাগত যোগ্যতা: আপনিও কি চান এমন উদ্যোগের ভাগীদার হতে এবং গ্রামের উন্নতি প্রকল্পে সাধ দিতে কিংবা যদি এই নিয়োগে আবেদন জানাতে চান, তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।


বয়সসীমা: এখানে গ্রুপ সি (Group-C) পদের এই নিয়োগে অংশগ্রহণ করতে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ 35 বছরের প্রার্থীরাও জানাতে পারেন আবেদন।



বেতনক্রম: মাসে 12000/- টাকা বেতন দেওয়া হবে কর্মীদের।


নিয়োগ প্রক্রিয়া: গ্রামোন্নয়ন এর এই প্রকল্পে কর্মী নিয়োগ ক্ষেত্রে কোনো রকম জটিল পরীক্ষা ব্যবস্থার আয়োজন করা হয়নি। প্রার্থীদের আবেদনপত্র এর ভিত্তিতে শর্ট লিস্ট করে ইন্টারভিউতে ডাকা হবে তাদের। সেখান থেকেই সরাসরি কর্মী নিয়োগ করা হবে প্রার্থীদের যাচাই করে।





নিয়োগ প্রক্রিয়া: খুব সহজ উপায়ে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আপনি আবেদন জানাত পারেন এখানে। সেক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইট থাকে নিয়োগের আবেদনপত্র (Application Form) এর ফরম্যাট টি ডাউনলোড করে নিন প্রথমে যার লিংক নিচে দেওয়া হবে। তারপর নিজের যাবতীয় তথ্য দিয়ে ফর্মটি ভালো করে পূরণ করুন। এরপর প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট জুড়ে দিন আবেদনপত্রের সঙ্গে। সবার শেষে আবেদনপত্র একটি খামের মধ্যে ভরে তা পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায়।


আবেদনে প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদন করতে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড

2.অথবা, বার্থ সার্টিফিকেট

3. উচ্চমাধ্যমিক এর সার্টিফিকেট কিংবা মার্কশিট

4. ভোটার কিংবা আঁধার কার্ড

5. একটি কম্পিউটার সার্টিফিকেট

6. পাসপোর্ট রঙিন ফটো

6. দুটি খাম পত্র


আবেদনের সময়সীমা: আগামী 18/04/2022 তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে। 

ইতিমধ্যে রাজ্যের নানান জেলায় এই নিয়োগ শুরু হয়েছে এবং আরও হবে। আপাতত যে জেলার ব্লকে এই নিয়োগ হচ্ছে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি নিচে দেওয়া হলো, সেখান থেকে বিস্তারিত আরও জেনে নিয়ে আবেদন করতে পারেন। সেখানে আবেদন পাঠানোর ঠিকানা উল্লেখ করা থাকবে।


OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE GOVT JOB: CLICK HERE

Leave a comment