যোগ্যতা অষ্টম পাশ, পোস্ট অফিসে কয়েক ধরনের গ্রুপ ডি পদে নিয়োগ | Post Office Group-D Recruitment 2022

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো সরকারি চাকরির খোঁজে রয়েছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এবার পোস্ট বিভাগ তথা পোস্ট অফিস এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা। এখানে মূলত গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। যেকেউ চাইলেই খুব সহজেই এখানে অফলাইনের মাধ্যমে আবেদন জমা করে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। শুধুমাত্র অষ্টম পাশে এখানে আবেদন জানাতে পারেন। মাসে কর্মীদের ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। তবে আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

Post Office Group-D Recruitment 2022
শিক্ষাগত যোগ্যতা: পোস্ট বিভাগের এই নিয়োগে (Post Office Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে প্রাথমিকভাবে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট পদে কিছু যোগ্যতা থাকতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদন এর ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। 
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে কর্মীদের। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 19,900/- টাকা তথা 20 হাজার কাছাকাছি থেকে শুরু হচ্ছে। এই বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করে আবেদনপত্র জমা করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. নিচে লিঙ্ক দেওয়া হয়েছে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট এর, এটি ডাউনলোড করে সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এরপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে নেবেন
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি ইত্যাদি সঙ্গে রাখবেন।
5. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মে একটি সিগনেচার করবেন নিজের।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন সেগুলি হলো,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
3. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেইল আইডি
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
6. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড ইত্যাদি আরও কিছু ডকুমেন্ট যা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখে নিতে পারবেন
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: ভারতীয় ডাক দপ্তর তথা ইন্ডিয়ান পোস্ট ডিপার্টমেন্ট তথা পোস্ট অফিস থেকে নিয়োগের আয়োজন করা হয়েছে। এখানে বিভিন্ন গ্রুপ ডি জাতীয় পদে কর্মীদের নিযুক্ত করা হচ্ছে। যেমন, এমভি মেকানিক, এমভি ইলেকট্রিশিয়ান, পেইন্টার এবং টায়ারম্যান ইত্যাদি।
আবেদনের সময়সীমা: আগামী 19/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করে আবেদনপত্র স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment