মাধ্যমিক পাসে রাজ্যে আশা কর্মী নিয়োগ 2022, ব্লকে ব্লকে নেওয়া হবে কর্মী | WB Asha Karmi Recruitment 2022

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির পক্ষ থেকে রাজ্যে ফের হতে চলেছে আশা কর্মী নিয়োগ 2022। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থাকেন, আপনার জন্য এক দুর্দান্ত খবর। পশ্চিমবঙ্গের জেলায় বিভিন্ন ব্লকে আশা কর্মী (ASHA KARMI) নেওয়া হবে। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকেউ চাকরির জন্য আবেদন করতে পারবেন। এর আগেও রাজ্যে অনেকবার অনেক জেলায় আশা কর্মী নিয়োগ 2021 করা হয়েছিল। কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে আশা কর্মী নিয়োগ 2022 করা হবে। নিচে আবেদন সম্পর্কে বিস্তারিত দেওয়া হলো, দেখে নিতে পারেন।



wb asha karmi recruitment 2022




নিয়োগকারী সংস্থা: মূলত রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি (WEST BENGAL HEALTH & FAMILY WELFARE SAMITI) এর পক্ষ থেকে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।


পদের নাম: প্রধানত আশা কর্মী নিয়োগ 2022 করা হবে এই চাকরির মধ্য দিয়ে।


শূন্যপদ: আপাতত 213 টি শূন্যপদে আশা কর্মী নিয়োগ করা হবে রাজ্যে।


শিক্ষাগত যোগ্যতা: আশা কর্মী নিয়োগ 2021 এর মতো এবারের আশা কর্মী নিয়োগ 2022 এ আবেদেনের ক্ষেত্রেও আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে।


বয়সসীমা: আশা কর্মী নিয়োগ 2022 (ASHA KARMI) এ আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে 30-40 বছরের মধ্যে। SC/ST প্রার্থীদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে 22-40 বছরের মধ্যে।


নিয়োগ প্রক্রিয়া: আশা কর্মী নিয়োগ 2021 এর মতো আশা কর্মী নিয়োগ 2022 এর ক্ষেত্রেও কোনো রকম লিখিত পরীক্ষা হবে না। মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিকে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে আশা কর্মী নিয়োগ (ASHA KARMI RECRUITMENT) করা হবে।


আবেদন প্রক্রিয়া: আশা কর্মী নিয়োগ 2021 (ASHA KARMI RECRUITMENT 2021) এ আবেদন হয়েছিল অফলাইনের মাধ্যমে। কিন্তু এবারে আশা কর্মী নিয়োগ (ASHA KARMI RECRUITMENT 2022) এর ক্ষেত্রে নিয়োগ হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। আবেদনকারীকে অফিশিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিজের যাবতীয় তথ্যাদি দিয়ে আবেদন করে নিতে হবে।



প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনকারীকে ইন্টারভিউয়ের সময় যেসব ডকুমেন্ট নিয়ে যেতে হবে- 

১. ভোটার কার্ড 
২. রেশন কার্ড
৩.মাধ্যমিকের এডমিট কার্ড 
৪.মাধ্যমিকের মার্কশিট 
৫.কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)


আবেদনের সময়সীমা: আশা কর্মী নিয়োগ 2022 এর জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 23/02/2022 তারিখের মধ্যে।


Official Notification: Click Here

Official Website: Click Here

Apply Online: Click Here

Leave a comment