মাধ্যমিক পাশে সরাসরি সরকারি গ্রুপ-সি, গ্রুপ-ডি পদে নিয়োগ, বেতন 25500 টাকা | Govt Group-C Group-D Recruitment 2022

চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। আপনি যদি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন কিংবা অনেক পড়াশোনা করার পর সরকারি চাকরির খোঁজে আছেন এবং বেকার সমস্যায় ভুগছেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। কেন্দ্র সরকারের তত্ত্বাবধানে রাজ্যজুড়ে আয়োজিত হতে চলেছে এক গ্রুপ-সি গ্রুপ-ডি নিয়োগ (Group C Recruitment 2022 / Group D Recruitment 2022) এর চাকরি যেখানে আপনারা সরাসরি অংশগ্রহণ করতে পারবেন। ন্যূনতম মাধ্যমিক যোগ্যতায় কেউ হয় অর্থাৎ পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী সরকারি চাকরির জন্য সরাসরি অংশগ্রহণ করতে পারেন। এখানে আবেদনের জন্য আপনাকে দিতে হবে না কোনরকম আবেদন ফি। সব থেকে বড় কথা হল এখানে আপনারা অতি সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করে আবেদন করতে পারবেন এবং অতি সাধারন ভাবে কর্মীদের বাছাই করে নিয়োগ করা হবে এখানে।

Group C Group D Recruitment 2022

পদের নাম:
এই নিয়োগের মধ্য দিয়ে মূলত গ্রুপ সি ও ডি পদে।কর্মী নিয়োগ হচ্ছে। এইসব বিভাগের অধীনে প্রধানত যেসব নির্দিষ্ট পদে কর্মী নেওয়া হবে,
1. Stenographer
2. Room Orderly
3. Mess Waiter
4. Messenger
5. Watchman
6. Gardener
7. Housekeeper
শিক্ষাগত যোগ্যতা:
এইসব পদের জন্য আবেদন করতে চাইলে আপনাদের ন্যুনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে। সঙ্গে কিছু গ্রুপ সি পদে আবেদনের ক্ষেত্রে আপনাদের উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) কিংবা গ্রুপ ডি নিয়োগ (Group D Recruitment 2022) এর চাকরিতে আবেদনের জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ 25 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
বেতনক্রম:
চাকরিতে যুক্ত হওয়ার পর মাসে উচ্চ বেতন দেওয়া হবে কর্মীদের। মূলত গ্রুপ সি কর্মীদের মাসে 25500 থেকে 81100 টাকা এবং গ্রুপ ডি কর্মীদের 18000 থেকে 56900 টাকা বেতন দেওয়া হবে। সঙ্গে তাদের নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে
আবেদন প্রক্রিয়া:
খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আপনারা এই গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগের চাকরিতে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের সবার প্রথমে নিয়োগের অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদন পত্র টি ডাউনলোড করে নিতে হবে। আবেদনপত্র ডাউনলোড করার লিংক নিচে দেওয়া হল সেখান থেকে আপনারা আবেদনপত্র সংগ্রহ করে নেবেন। তারপর নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে সেই আবেদনপত্রটি ভালো করে পূরণ করবেন। যেমন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ঠিকানা ইত্যাদি নানান তথ্য সেখানে দেওয়া থাকবে। তারপর আবেদনপত্রের সঙ্গে আপনার প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স ও সেল্ফ অ্যাটেস্টেড করে সেগুলি আবেদন পত্রের সঙ্গে জুড়ে দিন। সবার শেষে সেগুলো একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
1. মাধ্যমিকের এডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে 
2. মাধ্যমিকের মার্কশীট 
3. মাধ্যমিকের সার্টিফিকেট 
4. উচ্চ মাধ্যমিকের মার্কশীট 
5. উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট 
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
7. নিজের পাসপোর্ট সাইজের ফটো 
8. কোন ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: 
গ্রুপ সি ও গ্রুপ ডি এই নিয়োগের চাকরিতে আবেদন জানাতে পারবেন আগামী 06/05/2022 তারিখের মধ্যে।
নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, দেখে নিন। সঙ্গে নিয়োগের আবেদনপত্র (Application Form) এর লিঙ্ক দেওয়া হচ্ছে সেটি ডাউনলোড করে আবেদন করে ফেলুন শীঘ্রই। সঙ্গে আপনাদের সুবিধার জন্য নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো, চাইলে ভিজিট করতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment