মাধ্যমিক পাশে রাজ্যে মিউনিসিপ্যালিটিতে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Worker Recruitment 2022

পশ্চিমবঙ্গে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনি কি ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো সরকারি চাকরির সন্ধানে রয়েছেন? এবং আপনি কি স্বাস্থ্য বিভাগের কাজ করতে আগ্রহী? তবে এই খবরটি পড়ে দেখেতে পারেন। রাজ্যে মিউনিসিপ্যালিটি তথা মিউনিসিপ্যাল কর্পোরেশন অর্থাৎ পৌরসভায় নেওয়া হচ্ছে কর্মী। এখানে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা আবেদন জানাতে পারেন। সব থেকে বড় কথা হলো, কোনো রকম পরীক্ষা নেওয়া হবে না এখানে। কর্মীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করে দেওয়া হবে। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?
অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে কয়েকটি ধাপ অনুসরন করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিতে হবে।
2. এই আবেদনপত্র তথা Application Form এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এরপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি পূরণ করে নিতে হবে খুব যত্ন সহকারে।
4. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দেবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করবেন। সঙ্গে একটি সিগনেচার করে দিতে হবে। পাশাপাশি নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের মাধ্যমিক পাশের মার্কশিট এবং সার্টিফিকেট
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
কর্মী নিয়োগের ক্ষেত্রে কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করে নিয়োগ করে দেওয়া হবে।
1. সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর সেগুলি প্রথমে শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নেওয়া হয়েছে।
2. এই শর্ট লিস্টিং করা হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এবং এই শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে তাদের দেওয়া হবে নম্বর।
3. এরপর প্রার্থীদের বাড়ি বাড়ি বাই পোস্টের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হয় ইন্টারভিউয়ের কল লেটার, সেখানে উল্লেখ থাকবে ইন্টারভিউয়ের দিনক্ষণ ও ঠিকানা।
4. উক্ত ঠিকানায় নির্দিষ্ট তারিখের মধ্যে প্রার্থীদের পৌঁছে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
5. প্রার্থীদের সাধারণ বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে এই ইন্টারভিউয়ে।
6. সবার শেষে নিয়োগের মেরিট লিস্ট তৈরি করে প্রার্থীদের থেকে যোগ্য প্রার্থী বেছে নিয়োগ করা হবে।
নিয়োগকারী সংস্থা ও পদের নাম:
রাজ্য স্বাস্থ্য নিয়োগ (WB Health Recruitment 2022) এর তত্ত্বাবধানে আয়োজিত হচ্ছে এটি। এর মধ্য দিয়ে পৌরসভায় তথা মিউনিসিপ্যাল কর্পোরেশন এ স্বাস্থ্য কর্মী তথা অনরারি হেল্থ ওয়ার্কার পদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা:
স্বাস্থ্য বিভাগের এই কর্মী নিয়োগের (WB Health Recruitment 2022) ক্ষেত্রে আবেদন জানাতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরাও সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
প্রার্থীর বয়সসীমা:
01/01/2022 তারিখের হিসাব অনুযায়ী এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা ধরা হয়েছে 40 বছর। এক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা:
আগামী 15/09/2022 তারিখের মধ্যে আপনাকে নিয়োগের জন্য আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে উপরের আবেদন পদ্ধতি অনুসরণ করুন এবং অফলাইনের মাধ্যমে আপনার আবেদনপত্র জমা করতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র (Application Form) এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE



MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment