মাধ্যমিক পাশে রাজ্যে ব্লক অনুযায়ী নতুন আশা কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি | West Bengal Asha Karmi Recruitment 2023

পশ্চিমবঙ্গে আরো একবার নতুন করে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে যেসকল চাকরি প্রার্থী দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। ইতিমধ্যে রাজ্যের বেশ কয়েকটি জেলার বিভিন্ন ব্লকের অধীনে নানান উপস্বাস্থ্য কেন্দ্র গুলিতে আশা কর্মী নেওয়া হয়েছে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Asha Karmi Recruitment 2023
পদের নাম – আশা কর্মী
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: 01/01/2023 এর হিসাবে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে 30-40 বছর বয়সের মধ্যে। SC/ST প্রার্থীদের ক্ষেত্রে এই বয়সসীমা 22-40 বছর।
অন্যান্য যোগ্যতা: আবেদনকারী প্রার্থীকে সংশ্লিষ্ট ক্ষেত্র তথা স্থানের স্থায়ী বাসিন্দা হতে হবে যেখানে নিয়োগটি সম্পন্ন হচ্ছে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে। সেক্ষেত্রে নিম্নলিখিত লিঙ্ক থেকে আবেদনপত্র ডাউনলোড করে বের করে নিন।
আবেদনপত্রটি নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করে ফেলুন। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে নিজের একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে। গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করুন।
সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে ফেলুন। এবং নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র ও সেই সেল্ফ অ্যাটেস্টেড করা ডকুমেন্ট গুলি পাঠিয়ে দিন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিম্নে উল্লেখিত কিছু ডকুমেন্ট দিতে হবে আবেদনের ক্ষেত্রে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা অন্য কোনো প্রমাণপত্র
2. মাধ্যমিক পাশের মার্কশিট
3. ভোটার কার্ড অথবা রেশন কার্ড
4. SC/ ST/ OBC সার্টিফিকেট যদি থাকে
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো
আবেদনের সময়সীমা: আগামী 23/05/2023 তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment