মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে সরকারি ছাপাখানায় কর্মী নিয়োগ, বেতন 27,000/- টাকা | SPMCIL Recruitment WB 2023

পশ্চিমবঙ্গ রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে চাকরির খোঁজ করছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এ সিকিউরিটি প্রিন্টিং এন্ড মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (SPMCIL) এর তরফে রাজ্যে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। অর্থাৎ, সরকারি ছাপাখানায় কর্মী নিয়োগ করা হবে। এখানে একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে কর্মী নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চাকরির খোঁজে থেকে থাকলে এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। বিস্তারিত নিচে আলোচনা করা হয়েছে।

SPMCIL Recruitment WB 2023
পদ – জুনিয়র টেকনিশিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই করা থাকলে আবেদন জানাতে পারেন।

প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 18 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 25 বছর বয়সের প্রার্থীরা চাকরিতে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক বেতন সর্বনিম্ন 18,780/- টাকা। বেতন সর্বোচ্চ 67,390/- টাকা হতে পারে।
পদ – ইনগ্রেভার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 28 বছর বয়সের প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: এক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 23,910/- টাকা। এই বেতন সর্বোচ্চ 85,570/- টাকা অব্দি হতে পারে।
পদ – সুপারভাইজার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে আবেদন জানাতে চাইলে।
প্রার্থীর বয়সসীমা: এক্ষেত্রে আবেদনের জন্য প্রার্থীর ন্যুনতম বয়স 18 বছর রাখা হয়েছে। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: কর্মী পিছু মাসিক সর্বনিম্ন বেতন 27,600/- টাকা। এই বেতন সর্বোচ্চ 95,910/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপ করে নিন।
অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন। নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা ইত্যাদি বিভিন্ন তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে আপলোড করুন। এবং সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদনের সময়সীমা: আগামী 7 জুলাই, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি জেনে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment