মাধ্যমিক পাশে ডাক বিভাগে Group-C কর্মী নিয়োগ, বেতন 20,000/- টাকা | Department of Posts Recruitment

চাকরি প্রার্থীদের জন্য ফের এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার ডাক বিভাগের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে যেসকল চাকরি প্রার্থী ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। এখানে আপনি শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে থাকছে মাসিক ভালো অঙ্কের বেতন। তবে আর দেরি কিসের? আসুন জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

Department of Posts Recruitment
নিয়োগকারী সংস্থা: ডাক বিভাগ তথা Department of Posts এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। পদ অনুযায়ী বিস্তারিত বিবরণ নিম্নরূপ।
পদের নাম: ডাক বিভাগের এই নিয়োগে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। নিচে শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ও অন্যান্য বিস্তারিত বিবরন উল্লেখ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে পদ সম্পর্কিত অন্যান্য বিভিন্ন যোগ্যতা ও কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 56 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পর মাসিক বেতন সর্বনিম্ন 19,900/- টাকা। বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে। 
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন কিংবা নিম্নে দেওয়া লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। সেক্ষেত্রে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা ইত্যাদি তথ্য দেবেন।
সবার শেষে যাবতীয় ডকুমেন্ট এর সঙ্গে যুক্ত করে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: আগামী 30/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment