মাধ্যমিক পাশে কনস্টেবল পদে নিয়োগ, শীঘ্রই দেখে নিন আবেদন পদ্ধতি | SSB Constable GD Recruitment 2022

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো সরকারি চাকরি (Govt Jobs 2022) এর খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার কনস্টেবল নিয়োগ এর বিজ্ঞপ্তি জারি হলো। নিয়োগের সবথেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে যেকোনো নাগরিক তথা যেকোনো জেলা প্রান্ত থেকে যেকোনো ব্যক্তি নিয়োগে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। চাকরির বাজারে যে বেহাল দশা, তার ওপর হুহু করে বেড়ে চলেছে বেকার সমস্যা। এমন অবস্থায় এরকম একটি দুর্দান্ত চাকরি হাতছাড়া করা যায়না। শুধুমাত্র মাধ্যমিক পাশে এরকম একটি অসাধারণ নিয়োগের সুযোগ হাতের মুঠোয় করে নিতে চলুন জেনে নেওয়া যাক এর বিস্তারিত খুঁটিনাটি।

SSB GD Constable Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: কেন্দ্র সরকারের তত্ত্বাবধানে সশস্ত্র সীমা বল (SSB) এর অধীনে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে বিভিন্ন জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন জানাতে পারেন।
পদের নাম: সরকারি এই চাকরির নিয়োগ (Govt Job Recruitment 2022) মূলত কনস্টেবল পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে এদের জেনারেল ডিউটি বিভাগে নিযুক্ত করা হবে।
মোট শূন্যপদ: এসএসবি এর তরফে বেশ কয়েকটি শূন্যপদে কনস্টেবল নিয়োগ করা হচ্ছে। সব মিলিয়ে আপাতত 399 টি শূন্যপদ রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনার শিক্ষাগত যোগ্যতা থাকা দরকার শুধুমাত্র মাধ্যমিক পাশ। সেক্ষেত্রে উচ্চ শিক্ষিতরাও সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 23 বছরের প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: মাসে কর্মীদের ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হচ্ছে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 21,700/- টাকা থেকে শুরু হচ্ছে। সর্বোচ্চ 69,100/- টাকা হতে পারে এই বেতন।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন এখানে। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করুন। এটি নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করবেন। যাবতীয় কিছু ডকুমেন্ট জুড়ে দিয়ে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বেশ কিছু ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন। নিচে তার তালিকা দেওয়া হয়েছে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. মাধ্যমিক পাশের মার্কশিট কিংবা সার্টিফিকেট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদন ফি: 100 টাকা করে দিতে হবে এখানে আবেদন ফি হিসেবে। SC/ST প্রার্থীদের কোনো রকম ফি দিতে হবে না।
আবেদনের সময়সীমা: আগামী 15/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক প্রদান করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment