মাধ্যমিক/ উচ্চমাধ্যমিক পাশে সাব ইন্সপেক্টর পদে নিয়োগ, বেতন 35,400/- টাকা | Sub Inspector Recruitment 2023

সমস্ত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার সিআরপিএফ এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে একই সঙ্গে বেশ কয়েক ধরনের সাব ইন্সপেক্টর ও অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগের সব থেকে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, আপনারা এখানে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চাকরিতে আবেদন জানাতে পারবেন। ন্যুনতম মাধ্যমিক/ উচ্চমাধ্যমিক পাশে মাসে সুউচ্চ মাসিক বেতন এর এমন দুর্দান্ত চাকরির সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

Sub Inspector Recruitment 2023
পদের নাম – Sub-Inspector
বিভাগ: একই পদের অধীনে বিভিন্ন ধরনের পদে নেওয়া হবে কর্মী। এককথায় বেশ কয়েক ধরনের Sub-Inspector পদ রয়েছে এখানে। যেমন, 
Sub-Inspector(RO)
Sub-Inspector (Crypto)
Sub-Inspector (Technical)
Sub-Inspector (Civil) (Male)
শিক্ষাগত যোগ্যতা: Sub-Inspector (Civil) (Male) পদে আবেদন জানাতে গেলে ন্যুনতম উচ্চমাধ্যমিক কিংবা ইন্টারমিডিয়েট পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিপ্লোমা করা থাকতে হবে।
অন্যদিকে, অন্যান্য সাব ইন্সপেক্টর পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই চলবে।
প্রার্থীর বয়সসীমা: সাব ইন্সপেক্টর পদে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,400/- টাকা। এই বেতন সর্বোচ্চ 1,12,400/- টাকা অব্দি হতে পারে।
পদের নাম – Asst. Sub Inspector 
বিভাগ: Assistant Sub Inspector পদের দুটি বিভাগ রয়েছে। যথা, Assistant Sub-Inspector (Technical) এবং Assistant Sub-Inspector (Draughtsman)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিপ্লোমা করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 25 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: এক্ষেত্রে নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 29,200/- টাকা। বেতন সর্বোচ্চ 92,300/- টাকা অব্দি হতে পারে।
জেনে নিন আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অনলাইন আবেদন এর লিংকে ভিজিট করুন।
নিজের বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর, ইমেল আইডি ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন। সঙ্গে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা ইত্যাদি সব তথ্য দেবেন।
যাবতীয় ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করতে হবে যখন বলবে। সব শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদনের সময়সীমা: আগামী 21 মে, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অনলাইন আবেদন এর লিঙ্ক দেওয়া হয়েছে 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment