ভুয়ো শিক্ষকদের চাকরি কেড়ে নিয়ে যোগ্যদের নিয়োগ, শুরু হলো কাউন্সেলিং প্রক্রিয়া | WBSSC Teacher Recruitment 2022

পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ নিয়ে এক অন্যরকম বিরল সিদ্ধান্ত। ইতিমধ্যে রাজ্য জুড়ে স্কুল সার্ভিস কমিশন তথা SSC শিক্ষক নিয়ে যে তোলপাড় সৃষ্টি হয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগের ইতিহাসে এমন ঘটনা কোনো দিন ঘটেছিল কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। বর্তমানে রাজ্যে এসএসসি নিয়ে প্রচন্ড চাপে রয়েছে কমিশন তথা রাজ্য সরকার। কলকাতা উচ্চ আদালতে এ নিয়ে চলছে বেশ কিছু মামলা। তাই এবার রাজ্য সরকার তথা এসএসসি উঠে পড়ে লেখেছেন বিরাট পদক্ষেপ নিতে।

WBSSC Teacher Recruitment 2022

উল্লেখ্য, ইতিমধ্যে রাজ্য জুড়ে এসএসসি দ্বারা সংগঠিত গ্রুপ নিয়োগ (WBSSC Group D Recruitment 2022) ও নবম দশম নিয়োগ (WBSSC SLST Recruitment 2022) যারা চাকরি পেয়েছেন, তারা দুর্নীতিগ্রস্ত অর্থাৎ তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ ভুয়ো। তাই রাজ্য সরকার তথা রাজ্যের সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবার নবান্ন থেকে মিলল সবুজ সংকেত। বলা হয়েছে এই ভুয়ো নিয়োগ কে পুরো বাতিল করে দিয়ে আবার নতুন করে শিক্ষক নিয়োগ হবে রাজ্যজুড়ে।

মুখ্যমন্ত্রীর নির্দেশনায় সায় দিলেন রাজ্যের রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি এসএসসি এর চেয়ারম্যান এর সঙ্গে বিষয়টি ভালো করে খতিয়ে দেখার আশ্বাস দিলেন। এবং আগামী তিন দিনের মধ্যে শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি রিপোর্ট নবান্ন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, যা উঠতে পারে আদালতেও। এই বিরাট উদ্যোগ নেওয়ার ফলে রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া অনেক টাই দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ হবে এ নিয়ে কোনো সন্দেহ নেই। সঙ্গে যারা ভুয়ো নিয়োগ পেয়েছিল তাদের উচিৎ শিক্ষা হবে। এবং চাকরি মিলবে রাজ্যের যোগ্য শিক্ষক চাকরি প্রার্থীদের।

আরও চাকরি: রাজ্যে নতুন সরকারি প্রকল্পে মাসিক 20,000/- টাকা বেতনে সমাজ নিরীক্ষণ কর্মী নিয়োগ, যেকোনো যোগ্যতায় আবেদনে সরাসরি চাকরি

বিশেষভাবে উল্লেখ্য যে, ইতিমধ্যে রাজ্যে SLST এর কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হওয়ার পথে নিয়োগের জন্য। রাজ্যের মাদ্রাসা শিক্ষা কমিশন (WBMSC) এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, যারা ইতিমধ্যে SLST তথা নবম দশম শিক্ষক নিয়োগের চাকরিতে পাশ করে Waitlist এ রয়েছে তাদের আগামী 01/05/2022 তারিখে সকাল 11 টা থেকে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হবে। অর্থাৎ রাজ্য সরকার শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় আরেক ধাপ এগিয়ে থাকল।

OFFICIAL WEBSITE 1: CLICK HERE

OFFICIAL WEBSITE 2: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে আজই যুক্ত হন।

TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment