ভারতীয় রেলে বিভিন্ন স্কুলে সরাসরি বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ | Indian Railway Teacher Recruitment 2022

সরকারি চাকরিপ্রার্থীদের জন্য এক বিরাট নিয়োগের সুখবর। ভারতীয় রেল নিয়োগ (Indian Railway Recruitment 2022) এর মাধ্যমে রেল বিভাগে অসংখ্য শিক্ষক নিয়োগ (Indian Railway Teacher Recruitment 2022) করা হতে চলেছে। রাজ্যের যেকোনো জেলা থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এই চাকরিতে আবেদন করতে পারবেন। রেলের বিভিন্ন স্কুলে (Railway School) নানান বিষয়ের ওপর শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ করা হবে। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত নিয়োগের খবর এবং চাকরির দুর্দান্ত সুযোগ।

Indian Railway Teacher Recruitment 2022

স্কুলের নাম:

ভারতীয় রেল নিয়োগ (Indian Railway Recruitment 2022) এর মধ্য দিয়ে প্রধানত প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে শিক্ষক শিক্ষিকা নিয়োগের কথা বলা হয়েছে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে।

যেসব শিক্ষক নিয়োগ করা হবে-

উক্ত বিদ্যালয়ে মূলত যেসব বিভাগে কত শূন্যপদ যে যে বিষয়ের শিক্ষক শিক্ষক নিয়োগ করা হবে –

1. Post Graduate Teacher (PGT)

শূন্যপদ: 04

বিষয়: Political Science, Economics, Logic & Philosophy এবং Hindi বিষয়ের ওপর শিক্ষক নিয়োগ হবে।

2. Trained Graduate Teacher (TGT)

শূন্যপদ: মোট 22 টি পদ

বিষয়: Physical Training Instructor, Pure Science, Bio Science, Hindi ও Arts বিষয়ের ওপর নিয়োগ হবে।

3. Primary Teacher (PRT)

শূন্যপদ: 13 টি বিষয়ের ওপর শিক্ষক-শিক্ষিকা নিয়োগ (Teacher Recruitment 2022)

বিষয়: Bengali, English, Social Science, Hindi, Bio Science ইত্যাদি বিষয়ে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

আপনি যদি এই রেল বিভাগের শিক্ষক নিয়োগ (Railway Teacher Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চান তবে উক্ত বিষয়ের ওপর গ্র্যাজুয়েট হওয়ার পাশাপাশি আরও কিছু যোগ্যতা থাকা দরকার। প্রাথমিক তথা প্রাইমারি শিক্ষক (Primary Teacher) পদে আবেদন করতে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে 50% নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে সঙ্গে দুবছরের D.El.Ed কোর্স করা থাকতে হবে। PGT এর জন্য উক্ত বিষয়ের যেকোনো একটির ওপর পোস্ট গ্র্যাজুয়েশন পাশ করার পাশাপাশি দু বছরের B.Ed ডিগ্রি করা থাকতে হবে। এবং TGT এর জন্য শুধু গ্র্যাজুয়েট হওয়ার পাশাপাশি দু বছরের B.Ed ডিগ্রি করা থাকলেই চলবে। 

নিয়োগ প্রক্রিয়া:

নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়ার সম্ভাবনা নেই। মূলত সরাসরি ইন্টারভিউয়ের (Walk-In-Interview) মাধ্যমে প্রার্থী বাছাই করে সরাসরি নিয়োগ দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

রেলের শিক্ষক নিয়োগের পরীক্ষার জন্য আপনাকে আলাদা করে কোনো প্রকার আবেদনপত্র জমা করতে হবে। আবেদনপত্রটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সেটিকে ভালো করে পূরণ করুন। এবং একেবারে ইন্টারভিউয়ের দিন নিয়ে এসে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউয়ের দিন ও সময়:

আগামী 01/04/2022 তারিখে সকাল 10 টা থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এর আগেই আপনাকে ইন্টারভিউ কেন্দ্রে এসে উপস্থিত হয়ে হবে।

OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE GOVT JOB: CLICK HERE

আরও চাকরির নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত থাকুন।

TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment