ব্লকে ব্লকে ও পৌরসভায় ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ সি অ্যাকাউন্ট্যান্ট নিয়োগ | WB Govt Job Recruitment 2022

এবার রাজ্যে এক নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে ব্লকে ব্লকে নেওয়া হচ্ছে কর্মী। মূলত হিসাবরক্ষক তথা অ্যাকাউন্ট বিভাগে নেওয়া হবে কর্মী। দীর্ঘ দিন ধরে ভালো একটি সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, এখানে কোনো লিখিত পরীক্ষার আয়োজন করা হয়নি। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। নিচে এই নিয়োগের যাবতীয় বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে, দেখে আবেদন করে ফেলুন অতি শীঘ্রই।

WB Group-C Recruitment 2022
নিয়োগকারী সংস্থা ও নিয়োগস্থান:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে আয়োজিত এই কর্মী নিয়োগের চাকরিতে (WB Govt Job Recruitment 2022) জেলা লেভেলে নিযুক্ত করা হচ্ছে কর্মী। জেলা ব্লকে ব্লকে ও পৌরসভা তথা মিউনিসিপ্যালিটি তে নেওয়া হবে কর্মী।
পদের নাম:
রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ মূলত গ্রুপ সি লেভেলের কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করা হচ্ছে। এর মধ্য দিয়ে বিশেষ করে হিসাবরক্ষক তথা অ্যাকাউন্ট বিভাগে অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট পদে নেওয়া হবে কর্মী।
আবেদন পদ্ধতি:
আপনারা এখানে অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে খুব সহজেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি খুব ভালো করে এবং যত্ন সহকারে পূরণ করে ফেলুন।
4. সেক্ষেত্রে যে পদের জন্য আবেদন জানাচ্ছেন তার নাম, নিজের নাম, বাবার নাম, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, শিক্ষাগত যোগ্যতা, জন্মতারিখ ইত্যাদি তথ্য দেবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মে একটি সিগনেচার করে দেবেন নিজের।
6. সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের নিম্নলিখিত কয়েকটি ধাপে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। 
1. আবেদন জমা পড়ার পর সেগুলি প্রথমে শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নিয়ে আলাদা করে রাখা হবে।
2. শর্ট লিস্টেড প্রার্থীদের এবার সরাসরি ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। এখানে তাদের সাধারণ বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
3. প্রার্থীদের অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন সঙ্গে ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর ভিত্তি করে তাদের নিয়োগে এক্সট্রা প্রেফারেন্স দেওয়া হবে।
4. এবার যারা বিশেষ করে যোগ্য তাদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করে নেওয়া হবে যেখানে পারফরম্যান্স এর ভিত্তিতে প্রার্থীদের লিস্টে রাখা হবে।
5. সবার শেষে এই মেরিট লিস্ট এর ভিত্তিতে প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
6. সেক্ষেত্রে যারা ব্লকে আবেদন জানাবেন তাদের ব্লক লেভেলে এবং যারা পৌরসভায় আবেদন করেছেন তাদের পৌরসভা তথা মিউনিসিপ্যাল কর্পোরেশন লেভেলে নিয়োগ করা হবে।
মাসিক বেতন:
এখানে কর্মীদের মোটামুটি একটি ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হচ্ছে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 11,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
রাজ্যের এই সরকারি চাকরি (WB Govt Jobs 2022) এর মধ্য দিয়ে ব্লক তথা পৌরসভার এই কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে গেলে আপনার পদ সম্পর্কিত ন্যুনতম যোগ্যতা থাকা প্রয়োজন। সেক্ষেত্রে সরকারি রিটায়ার্ড কর্মীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে, দেখে নিতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা:
বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা সীমা নেই এখানে। এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা 65 ধরা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ যারা প্রাপ্তবয়স্ক তারা চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
আবেদনের সময়সীমা:
আগামী 10/09/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করে আপনাকে অফলাইনে মাধ্যমে আবেদন জমা করতে হবে।
ইন্টারভিউয়ের তারিখ ও সময়:
আগামী 15/09/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। সকল 11 টা থেকে শুরু হবে ইন্টারভিউ। এর অনেক আগেই আপনাকে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র (Application Form), আবেদনপত্র জমা করার ঠিকানা এবং ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE

ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment