বিজ্ঞান ও প্রযুক্তিবিদ্যা বিভাগে মাধ্যমিক পাশে নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 19,900/- টাকা | Science Technology Dept Recruitment

সমগ্র চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত এক নিয়োগের সুখবর। এবার বিজ্ঞান ও প্রযুক্তিবিদ্যা বিভাগে (Department of Science and Technology) নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে সার্ভে অফ ইন্ডিয়ার তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। ন্যুনতম মাধ্যমিক পাশে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। যেকোনো প্রান্ত থেকে চাকরির জন্য আবেদন করতে পারবেন আপনি। আরো বিস্তারিত বিবরণ নিচে আলোচনা করা হয়েছে।

Science Technology Dept Recruitment

কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ভালো করে পূরণ করে ফেলুন। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা ইত্যাদি তথ্য দেবেন।
রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করে দিতে হবে নিজের।
যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করুন। সবার শেষে এগুলি সব খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
পদ – মোটর ড্রাইভার কাম মেকানিক
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: চাকরিতে নিযুক্ত হওয়ার পর কর্মী পিছু মাসিক গড় বেতন 19,900/- টাকা। বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. একটি চিঠি খাম তথা যার ওপর পোস্টাল স্ট্যাম্প থাকবে
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. নিজের বয়সের প্রমাণপত্র
4. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
আবেদনের সময়সীমা: আগামী 31/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment