পোস্ট অফিসে মাত্র 300 টাকা জমা করেই পেয়ে যান 10 লাখ টাকার সুবিধা | Post Office Scheme 2022

রাজ্য তথা গোটা দেশ জুড়ে দিনের পর দিন নানান প্রকল্প তথা স্কিম চালু হচ্ছে যেখানে সাধারণ মানুষ খুব সামান্য বিনিয়োগ করেই বিরাট অর্থের সুবিধা পেতে পারেন। পোস্ট অফিসের পক্ষ থেকেও বেশ কিছু স্কিম চালু করা হয়েছে যাদের মধ্যে এটি অন্যতম। অন্যান্য বিভিন্ন স্কিম গুলিতে আর্থিক বিনিয়োগ তথা প্রিমিয়ামের পরিমাণ অনেক বেশি হওয়ার ফলে তা অনেকের নাগালের বাইরে হয়। কিন্তু এবার ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক একটি স্কিম চালু করলো যেখানে মাত্র 300 টাকা বিনিয়োগ করেই আপনি 10 লক্ষ টাকার সুবিধা সঙ্গে আরো নানান গুরুত্বপূর্ণ সুবিধা পেতে চলেছেন। চলুন তবে দেরি না করে জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

Post Office Scheme 2022
কী কী যোগ্যতা দরকার এখানে আবেদন করতে?
এখানে আবেদনের ক্ষেত্রে প্রথমত আপনাকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এখানে আবেদন করার ক্ষেত্রে। সর্বোচ্চ 65 বছরের মধ্যে বয়স হলে আবেদন জানাতে পারেন।
সুবিধা উপভোগ করতে বিনিয়োগের পরিমাণ:
এই স্কিম তথা বীমা ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক এবং টাটা এআইজি(TATA AIG) এদের যৌথ প্রচেষ্টায় এবং উদ্যোগে গড়ে উঠেছে। এর মাধ্যমে আপনাদের বছরে মাত্র 299 তথা 300 টাকা প্রিমিয়াম দিতে হবে। আরেকটা রয়েছে বছরে মাত্র 399 টাকা। এত কম টাকা বিনিয়োগ করেই আপনারা এখানে বিরাট অঙ্কের টাকার সুবিধা উপভোগ করতে পারবেন।
বিভিন্ন সুবিধা এবং টাকার পরিমাণ:
ন্যুনতম টাকা বিনিয়োগ করে আপনারা এখানে পেতে চলেছেন দুর্দান্ত সুযোগ সুবিধা। সেক্ষেত্রে বছরে মাত্র 299 এবং 399 টাকা বিনিয়োগ করে যেসব সুবিধা গুলি পেতে চলেছেন তা নিম্নরূপ:
1. 299 এবং 399 এই দুটি বীমা এর ক্ষেত্রেই বছরে আপনি 10 লাখ টাকা পর্যন্ত সুবিধা পেতে পারেন এখানে।
2. দুটি বীমা এর ক্ষেত্রেই দুর্ঘটনায় মৃত, কোনো বিরাট ক্ষয়ক্ষতি আংশিক কিংবা সম্পূর্ণরূপে পক্ষাঘাত কিংবা কোনো আঘাতের শিকার হলে সর্বাধিক 10 লাখ টাকার সুবিধা দেওয়া হবে।
3. আপনি যদি এই বীমার অন্তর্ভুক্ত থাকেন তবে কোনো ক্ষয়ক্ষতি এর ক্ষেত্রে OPD তে চিকিৎসা বাবদ 30 টাকা অব্দি পেতে পারেন। 
4. অন্যদিকে, IPD তে চিকিৎসা বাবদ এখানে সর্বোচ্চ 60 টাকা দেওয়া হবে আপনাকে চিকিৎসা বাবদ।

399 টাকায় এক্সট্রা সুবিধা:
399 টাকার প্রিমিয়াম এ আরো বিশেষ কিছু এক্সট্রা সুবিধা আপনি পেতে পারেন এখানে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে,
1. এই বীমার অন্তর্ভুক্ত যেকোনো ব্যক্তির সর্বোচ্চ 2 জন সন্তানের পড়াশোনার খরচ বাবদ সর্বোচ্চ 1 লাখ টাকার সুবিধা দেওয়া হবে।
2. অন্য যেকোনো শহরে ক্ষেত্রে সর্বোচ্চ 25 টাকা পর্যন্ত দেওয়া হবে যারা এই বীমার অন্তর্ভুক্ত থাকবেন।
3. যারা এই স্কিম তথা বীমা এর আওতায় থাকবেন তারা 10 দিন কিংবা তারা বেশি দিন হাসপাতালে অ্যাডমিট থাকলে তাদের দৈনিক 1000/- টাকা করে দেওয়া হবে।
4. দুর্ঘটনাজনিত কারণে মৃত্যু হলে শেষকৃত্যের জন্য 50 হাজার টাকা করে দেওয়া হবে।
কীভাবে এই স্কিম এ আবেদন জানাবেন?
পোস্ট অফিসের এই স্কিম তথা বীমার অন্তর্ভুক্ত হতে গেলে আপনাকে আপনার নিকটবর্তী পোস্ট অফিসে গিয়ে এর জন্য আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে সেখানে কতৃপক্ষের সঙ্গে কথা বলে অতি সহজেই আপনি এর আওতায় এসে খুব কম প্রিমিয়াম দিয়ে উল্লিখিত সুবিধা গুলি পেতে পারেন।
ভবিষ্যতে এরকম আরো অনেক খবরাখবর ও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 


আপনি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে চাকরির খোঁজে থেকে থাকলে আমাদের ওয়েবসাইট এর সঙ্গে যুক্ত থাকুন।

WB GOVT JOB NEWS: CLICK HERE 

Leave a comment