পশ্চিমবঙ্গ 12,000 শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগ, আবেদন যেকোনো জেলা থেকে | Police Recruitment West Bengal

দিন যতই সামনের দিকে এগিয়ে চলছে, রাজ্যে দুর্বার গতিতে বেড়ে চলেছে বেকার সমস্যা। আপনারা অনেকেই রয়েছেন যারা রাজ্যের স্থায়ী বাসিন্দা হয়ে সুদীর্ঘ দিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত, তারা এই নিয়োগের সুখবরটি দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। রাজ্যে এবার 12 হাজারেরও বেশি শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগ করা হচ্ছে। বিভিন্ন জেলা প্রান্ত থেকে পুরুষ-মহিলা নির্বিশেষে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত বিবরন নিম্নরূপ।

West Bengal Police Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB) এর তত্ত্বাবধানে এই নিয়োগ সংঘটিত হচ্ছে। সেক্ষেত্রে কলকাতা পুলিশের তরফে বিরাট সংখ্যক শূন্যপদে নেওয়া হবে কর্মী।
মোট শূন্যপদ: অঢেল পরিমাণ শূন্যপদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে এখন কলকাতা পুলিশে সর্বমোট 35 হাজারেরও ওপরে অ্যাপ্রুভড পদ রয়েছে যার মধ্যে অধিকাংশ শূন্যপদ পূরণ হয়েছে। এবং মোট শূন্যপদ রয়েছে 12 হাজার 341 টি যেখানে কর্মী নিয়োগ করা হবে।
কী কী পদ রয়েছে: এই অঢেল পরিমাণ শূন্যপদে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। মূলত যেসব পুলিশ কর্মী নিযুক্ত করা হবে সেগুলি হলো, সাব ইন্সপেক্টর, সার্জেন্ট এবং কনস্টেবল।
কীভাবে আবেদন করবেন: আবেদন করতে হবে মূলত অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিয়োগের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইন আবেদনের লিঙ্ক এ ক্লিক করুন সবার প্রথমে।
1. নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
2. অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে অবশ্যই নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
3. অনলাইন ফর্ম ফিলাপ এর সময় নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. যাবতীয় ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করতে হবে।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করে আবেদনের প্রিন্ট আউট কপি সঙ্গে রাখবেন।
উল্লেখ্য, গত 11 মে, 2023 তারিখে নবান্নের বৈঠকে বসেন রাজ্যের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন রাজ্যে কলকাতা পুলিশে যে অঢেল পরিমাণ শূন্যপদ সৃষ্টি হয়েছে তা আগামী তিন মাসের মধ্যে পূরণ করে ফেলতে হবে।
সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ পেলেই সেখানে আরো বিস্তারিত দেওয়া থাকবে। আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, আবেদনের সময়সীমা ইত্যাদি উল্লেখ করা থাকবে সেখানে।
আপনারা ভবিষ্যতে এই নিয়োগের যাবতীয় আপডেট সবার আগে পেতে চান? তবে আমাদের এই ওয়েবসাইট KhoborSampriti.com নিয়মিত ফলো করুন।
সঙ্গে আপনি একজন চাকরি প্রার্থী হয়ে সরকারি ও অন্যান্য চাকরির প্রস্তুতি নিচ্ছেন? রাজ্যের সমস্ত চাকরির আপডেট সবার আগে পেতে চান? আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
OUR TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE

Leave a comment