পশ্চিমবঙ্গ সরকারি দপ্তরে অসংখ্য গ্রুপ-সি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে চাকরি, বেতন 20000 টাকা | WB Group C Recruitment 2022

এক দুর্দান্ত নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের মনোনয়নপত্র। এবার রাজ্যের এক সংস্থা তথা দপ্তরে বেশ কিছু গ্রুপ সি কর্মী নিয়োগ (Group C Recruitment 2022) এর বিজ্ঞপ্তি জারি হলো। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন, এখানে অনায়াসে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রাজ্যের পুরুষ মহিলা সবাই যোগ্য এই চাকরিতে আবেদন করার জন্য। অনলাইনের মাধ্যমে অতি সহজেই আবেদন করার মধ্য দিয়ে রাজ্যের এই দুর্দান্ত নিয়োগের চাকরিতে অংশগ্রহণ করতে চাইলে নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে শীঘ্রই আবেদন করে নিন।

WB Group-C Recruitment 2022

পদের নাম:
পশ্চিমবঙ্গের এই চাকরির নিয়োগ (WB Govt Job 2022) এ বিভিন্ন রকমের গ্রুপ সি (Group C) পদে কর্মী নেওয়া হচ্ছে। মূলত একটি পদের মধ্যে আরো নানান উপ পদ রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: 
রাজ্যের এই চাকরিতে অংশগ্রহণ করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এবং আপনি যদি উচ্চমাধ্যমিক কিংবা স্নাতক অথবা ডিপ্লোমা করে থাকেন তবে আরো কিছু উচ্চ পদের জন্য আবেদন জানাতে পারবেন। এককথায় এখানে সব রকম শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীদের জন্য চাকরি রয়েছে।
প্রার্থীর বয়সসীমা:
পশ্চিমবঙ্গ এর গ্রুপ সি নিয়োগ (WB Group C Recruitment 2022) এর এই অসাধারণ চাকরিতে আবেদন করতে চাইলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং 28 বছরের মধ্যে যেকেউ আবেদনের জন্য যোগ্য। উল্লেখ্য, রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
বেতনক্রম: 
প্রার্থীদের কর্মী পদে নিয়োগের পর মাসে উচ্চ অঙ্কের বেতন প্রদান করা হবে। মাসিক সর্বনিম্ন বেতন 19900 টাকা এবং সর্বোচ্চ বেতনের পরিমাণ 63200 টাকা। আরও উচ্চপদস্থ কর্মীদের বেতন আরো বেশি রয়েছে।

আবেদন প্রক্রিয়া:
অতি সহজেই অনলাইনের মাধ্যমে আপনারা এই পশ্চিমবঙ্গের গ্রুপ-সি পদের চাকরির জন্য আবেদন করতে পারবেন। এর জন্য সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। সেখানে গিয়ে নির্দিষ্ট আবেদনের লিংক এ ক্লিক করবেন। তারপর নিজের প্রাথমিক তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে রেজিষ্ট্রেশন করে নেয়ার পর লগইন করতে হবে। সেখানে একটি অনলাইন ফর্ম খুলে যাবে যেটি নিজের সব রকম যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। যেমন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা এবং বয়স ইত্যাদি তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন। এরপর প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট আপলোড করে ফেলুন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং অনলাইন ফর্ম ফিলাপ এর কাজ সম্পন্ন করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
রাজ্যের গ্রুপ সি এর এই নিয়োগে আবেদনের জন্য আপনাকে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট
5. উচ্চমাধ্যমিক এর সার্টিফিকেট
6. স্নাতক পাশের সার্টিফিকেট (মূলত যেসব পদের জন্য লাগবে)
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
9. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
10. কোনো ডিপ্লোমা সার্টিফিকেট যদি থাকে
নিয়োগ প্রক্রিয়া:
প্রার্থীদের আবেদন হয়ে যাওয়ার পর সেগুলির স্ক্রিনিং এবং ট্রেড টেস্ট এর মধ্য দিয়ে বাছাই করে প্রার্থীদের ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। এখানে কয়েকটি বিষয়ের ওপর প্রশ্ন তৈরি করে প্রার্থীদের লিখিত পরীক্ষা সংঘটিত হবে। যারা এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ করবেন তাদের ডেকে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের জন্য। এখানে তাদের কিছু প্রশ্ন করণের মধ্য দিয়ে যাচাই করে নম্বর প্রদান করা হবে। সবার শেষে তাদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সর্বশেষ নিয়োগের প্যানেল প্রস্তুত করে তা থেকে প্রার্থীদের বেছে নিয়ে কর্মী হিসাবে নিয়োগ করা হবে।
আবেদনের সময়সীমা:
আপনি যদি পশ্চিমবঙ্গের এই গ্রুপ সি নিয়োগ (WB Group C Recruitment 2022) এর চাকরিতে আবেদন জানাতে চান তবে আপনাকে আগামী 31/05/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানিয়ে দিতে হবে।
নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত কিছু জানার থাকলে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, দেখে নিন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো, ভিজিট করতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment