পশ্চিমবঙ্গে DPSC -তে মাধ্যমিক পাশে ক্যাশিয়ার পদে নিয়োগ, বেতন 22,700/- টাকা | DPSC Cashier Recruitment 2023

ঠিক এই মুহূর্তে চাকরি প্রার্থীদের জন্য এর থেকে বড় নিয়োগের সুখবর আর কিছুই হতে পারে না। পশ্চিমবঙ্গে DPSC এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে ক্যাশিয়ার পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশেই আপনারা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং সব থেকে বড় কথা হলো, যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

DPSC Cashier Recruitment
পদের নাম – ক্যাশিয়ার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: 01/06/2023 এর হিসাব অনুযায়ী আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন: মাসিক বেতন উচ্চ। নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,700/- টাকা। এই বেতন সর্বোচ্চ 58,500/- টাকা অব্দি হতে পারে।

আবেদন ফি: এই নিয়োগে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীকে 300/- টাকা আবেদন ফি দিতে হবে। SC/ST/PH প্রার্থীদের এই আবেদন ফি 150/- টাকা।
আবেদন পদ্ধতি: অফিসিয়াল নোটিফিকেশনে আবেদন পদ্ধতি সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে অনলাইনে আবেদন জানাতে গেলে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপ করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করতে হবে।
অন্যদিকে, অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে গেলে আপনাকে নিজের যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করতে হবে। যাবতীয় কিছু ডকুমেন্ট জুড়ে দিয়ে খামের ভেতর ভরে সবার শেষে এগুলি পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায়।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে সেটি ডাউনলোড করে এই নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো, সেখানে ভিজিট করে আরো বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE


যদি ভবিষ্যতে এরকম নিয়োগ ও চাকরির আপডেট সবার আগে পেতে চান তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment