পশ্চিমবঙ্গে CID বিভাগে অসংখ্য শূন্যপদে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, 23 জেলা থেকে আবেদন | WB CID Recruitment 2023

পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? দীর্ঘদিন যাবৎ চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে CID এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে কর্মীদের। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

WB CID Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে CID তথা ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (Criminal Investigation Department) এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।
পদের নাম: একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে CID এর এই নিয়োগে সর্বমোট 6 ধরনের পদে নেওয়া হবে কর্মী। যথা,
Mobile Forensic Expert
Network Forensic Expert
Malware Forensic Expert
Cloud Forensic Expert
Crypto Analysts
Disk Forensic Expert
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে আইটি/ কম্পিউটার সাইন্স/ ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন এর ওপর স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সবগে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা তথা দক্ষতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশনে প্রার্থীর বয়সসীমা উল্লেখ করা হয়নি। সেক্ষেত্রে প্রাপ্ত বয়স্ক হলেই এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসিক বেতন সুউচ্চ। সেক্ষেত্রে প্রতিটি পদের ক্ষেত্রেই বেতনক্রম সমান। অর্থাৎ, নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন 1.5 লাখ তথা 1 লাখ 50 হাজার টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিন।
নিজের যাবতীয় তথ্য যেমন, বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে সবার প্রথমে অনলাইন রেজিষ্ট্রেশন করতে হবে। নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা ইত্যাদি দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
যাবতীয় বিভিন্ন ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদনের সময়সীমা: আগামী 15/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় অন্যান্য লিঙ্ক গুলি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান। 
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment