পশ্চিমবঙ্গে স্বাস্থ্য সাথী প্রকল্পে সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 28,600 টাকা | West Bengal Govt Jobs 2023

আপনি কি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে দীর্ঘদিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে স্বাস্থ্য সাথী প্রকল্পে তথা সেল এর নেওয়া হচ্ছে কর্মী। স্বাস্থ্য সাথী আগাগোড়াই রাজ্যের একটি জনপ্রিয় এবং দুর্দান্ত প্রকল্প যার দ্বারা রাজ্যের বহু মানুষ উপকৃত হয়েছেন। আপনারা যারা দীর্ঘ দিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিচে আরো বিস্তারিত আলোচনা করা হয়েছে, জেনে নিতে আমাদের সঙ্গে থাকুন।

WB Govt Jobs 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এর মধ্য দিয়ে RSBY তথা স্বাস্থ্য সাথী প্রকল্পে তথা সেল এর তরফে ডিস্ট্রিক্ট কো অর্ডিনেটর আইটি পদে নেওয়া হবে কর্মী।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 28,662/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া পদ্ধতি অনুসরণ করুন। 
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. নিচে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন এই আবেদনপত্রটি।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে দেবেন।
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দেবেন ফর্মের মধ্যে।
6. সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এসব ফর্মের সঙ্গে জুড়ে দিয়ে একটি খামের ভেতর ভরে এগুলি সব একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন আপনার,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে বিশেষ জ্ঞান থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই এখানে। সেক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর রাখা হয়েছে। অর্থাৎ এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: বিশেষ কয়েকটি ধাপের মধ্য দিয়ে কর্মীদের নিযুক্ত করা হবে এখানে। এক্ষেত্রে আবেদন জমা পড়ার সঙ্গে সঙ্গে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে প্রার্থীদের।
লিখিত পরীক্ষার ওপর রাখা হয়েছে 70 নম্বর। এর পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে পরবর্তী ধাপে তথা কম্পিউটার টেস্ট এর জন্য।
কম্পিউটার টেস্ট এর ওপর রাখা হয়েছে 25 নম্বর। সবার শেষে প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। এখানে রাখা হয়েছে 5 নম্বর।
অর্থাৎ, প্রার্থীদের সর্বমোট এবং সব মিলিয়ে 100 নম্বরের মধ্যে নম্বর প্রদান করা হবে। তারপর যোগ্য প্রার্থী বেছে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 03 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment