পশ্চিমবঙ্গে স্বাস্থ্য দপ্তরে উচ্চমাধ্যমিক পাশে অসংখ্য নিয়োগ, বেতন 35,000/- টাকা | West Bengal Health Jobs 2023

যেসকল চাকরি প্রার্থী দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য রয়েছে বিশেষ এক নিয়োগের সুখবর। আপনি কি স্বাস্থ্য বিভাগে চাকরি করতে ইচ্ছুক? তবে এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। এবার পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক স্বাস্থ্য বিভাগের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে কর্মী নেওয়া হবে এখানে। ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় এমন এক দুর্দান্ত নিয়োগের সুবর্ণ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি, বিস্তারিত বিবরণ নিম্নরূপ।

WB Health Jobs
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে স্বাস্থ্য বিভাগের তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে জেলা ভিত্তিক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে।
পদ – ল্যাবরেটরি টেকনিশিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে DMLT করা প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে অগ্রাধিকার পেয়েছেন।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 19 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদনের জন্য যোগ্য।
মাসিক বেতন – 22,000/- টাকা
পদ – ব্লক ডেটা ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার এমএস এর কাজ জানা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 21 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন। এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদনের জন্য যোগ্য।
মাসিক বেতন – 22,000/- টাকা
পদ – স্টাফ নার্স
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত সংস্থা থেকে GNM করে থাকতে হবে এখানে আবেদন জানাতে চাইলে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর। অর্থাৎ, এর নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন – 25,000/- টাকা
পদ – ব্লক পাবলিক হেল্থ ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে লাইফ সাইন্স এর ওপর স্নাতক তথা বিএসসি করার পাশাপাশি ম্যানেজমেন্ট এর ওপর পোস্ট গ্র্যাজুয়েশন কিংবা ডিপ্লোমা করে থাকলে এখানে আবেদন জানাতে পারবেন। সঙ্গে কম্পিউটার এমএস অফিস এর কাজ জানা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের নিম্ন সীমা 21 বছর। এবং সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 35,000/- টাকা
পদ – কাউন্সিলর
শিক্ষাগত যোগ্যতা: Sociology কিংবা Applied Psychology এর ওপর স্নাতকোত্তর করা থাকতে হবে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 23 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরিতে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন – 20,000/- টাকা
কীভাবে আবেদন করবেন: নিচে দেওয়া লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
নিজের তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন এটি। রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে।একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট সমেত এগুলি সব একটি খামের ভেতর তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠিয়ে দিন।
আবেদনের সময়সীমা: আগামী 09/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হলো, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।

OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


আপনি কি ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই যুক্ত হয়ে যান আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment