পশ্চিমবঙ্গে স্বাস্থ্য কর্মী ও ICDS কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে এখনি আবেদন করুন | WB Health Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। আপনি যদি সরকারি চাকরির প্রস্তুতি নিয়ে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। রাজ্যে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় নিয়োগ হতে চলেছে বেশ সংখ্যক স্বাস্থ্য কর্মী ও ICDS কর্মী। রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই আপনি এখানে চাকরিতে আবেদনের যোগ্য। সব থেকে বড় কথা হলো, কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই এখানে সরাসরি কর্মী নিয়োগ করা হবে। এবং নিয়োগ এর ক্ষেত্রে আপনাকে দিতে না কোনো রকম আবেদন ফি। রাজ্যে দিনের পর দিন সরকারি চাকরি ক্ষেত্রে বেড়েই চলেছে প্রতিযোগিতা এবং অন্যদিকে থমকে গেছে বহু নিয়োগ। তাই এই পরিস্থিতি এর মধ্যে আপনি যদি এরকম দুর্দান্ত নিয়োগ হাতছাড়া করতে না চান, তবে নিচে বিস্তারিত দেওয়া হলো, দেখে আবেদন করে নিতে পারেন।

WB Health Recruitment 2022

পদের নাম:
রাজ্যের স্বাস্থ্য বিভাগ (WB Health Department) এর তত্ত্বাবধানে মূলত রাজ্যের মিউনিসিপ্যালিটি তে নিয়োগ করা হবে স্বাস্থ্য কর্মী (Health Worker) এবং বেশ কিছু ICDS হেল্থ কর্মী।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের নিয়োগ (WB Health Recruitment 2022) এ আবেদন জানাতে চান এই স্বাস্থ্য কর্মী পদে নিয়োগের জন্য, তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছড়াও উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরা এখানে সমানভাবে আবেদনের যোগ্য।
কীভাবে আবেদন করবেন?
এখানে আবেদন করতে পারবেন সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করে। এক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে, এর লিংক নিচে দিয়ে দেওয়া হবে। আবেদনপত্রটি নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন। এখানে দিতে হবে আপনার নাম, বাবা অথবা স্বামীর নাম, জন্ম তারিখ, ঠিকানা, মোবাইল ফোন, ইমেল আইডি এবং শিক্ষাগত যোগ্যতার বিবরণ। এরপর আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি ভালো করে Self Attested করে জুড়ে দেবেন। সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের সময় যেসব ডকুমেন্ট অবশ্যই নিজের সঙ্গে রাখতে হবে-
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. ভোটার কিংবা আঁধার কিংবা রেশন কার্ড
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
8. নিজের রঙিন পাসপোর্ট ফটো
9. বৈবাহিক প্রমাণপত্র ইত্যাদি

নিয়োগ প্রক্রিয়া:
স্বাস্থ্য বিভাগের এই নিয়োগে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। এক্ষেত্রে উল্লেখ্য যে, আবেদন করার পর শিক্ষাগত যোগ্যতা এর ভিত্তিতে প্রার্থীদের শর্ট লিস্টিং করা হবে এবং তাদের বাড়িতে বাই পোস্টের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে ইন্টারভিউ কল লেটার। সেই কল লেটার এবং যাবতীয় নানান অরিজিনাল ডকুমেন্ট নিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে যেমনটা উল্লেখ করা থাকবে লেটারে। যাইহোক, সেখানে তারপর প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বেশ কিছু প্রশ্ন করে তাদের যাচাই করে নেওয়া হবে এবং শিক্ষাগত যোগ্যতা এর ভিত্তিতে এবং ইন্টারভিউ এর পারফরম্যান্স দেখে তাদের নম্বর দিয়ে একটি মেধা তালিকা প্রকাশ করা হবে প্রার্থীদের নিয়ে। সেই মেধা তালিকা তথা মেরিট এর এর ভিত্তিতে করা হবে নিয়োগ।
আবেদন ফি: 
এখানে আবেদন করার জন্য কোনো রকম আবেদন ফি লাগবে না। অযথা কাউকে কোনো রকম আবেদন ফি প্রদান করবেন না আবেদনের জন্য। অর্থাৎ সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: 
স্বাস্থ্য বিভাগের এই নিয়োগে আবেদন করতে গেলে আপনার বয়স হতে হবে 40 বছরের নিচে। এর উর্দ্ধে কাউকে নিয়োগে অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
আবেদনের সময়সীমা:
নিয়োগের জন্য আবেদন জমা করতে পারবেন আগামী 05/05/2022 তারিখের মধ্যে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেওয়া হলো, সঙ্গে দেওয়া হলো আবেদনপত্র সংগ্রহ করার লিংক, দেখে নিতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE GOVT JOB: CLICK HERE

ভবিষ্যতে চাকরির আরও নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন এখনই।

Leave a comment