পশ্চিমবঙ্গে সরাসরি Group-C ও Group-D কর্মী নিয়োগ, মাসিক বেতন 25200 টাকা

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক বিরাট বড় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। রাজ্যে এবার গ্রুপ-সি ও গ্রুপ-ডি (Group-C & Group- D) পদে কর্মী নিয়োগ করা হবে। আপনি যেকোনো যোগ্যতায় এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। রাজ্যের যেকোনো জেলা ও প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ চাকরির জন্য আবেদন করতে পারেন। সব থেকে বড় কথা হলো, এখানে নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। 

WB Group C and Group D Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?

যেহেতু কোনো লিখিত পরীক্ষা হবে না এখানে Group-C & Group- D পদে নিয়োগের ক্ষেত্রে তাই কোনো রকম আবেদনের দরকার নেই আলাদা করে। এখানে আপনাকে আবেদন করতে হবে মূলত অফলাইনের মাধ্যমে। 
Step- 1: সবার প্রথমে আপনাকে নিজের হাতে একটি আবেদনপত্র তথা Application Form বানিয়ে নিতে হবে।
Step- 2: আবেদনপত্রটি ভালো করে নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে।
Step- 3: তারপর আবেদনপত্রের সঙ্গে যাবতীয় ডকুমেন্ট জুড়ে দিতে হবে।
Step-4: সবার শেষে আবেদনপত্র নিয়ে একেবারে ইন্টারভিউয়ের দিন আপনাকে আসতে হবে।

কীভাবে নিয়োগ করা হবে?

কোনো রকম লিখিত পরীক্ষা আয়োজন করা হবে না নিয়োগের ক্ষেত্রে। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে Group-C & Group- D কর্মীদের। আপনাকে আপনার আবেদনপত্র নিয়ে ইন্টারভিউয়ের দিন আসতে হবে ইন্টারভিউ কেন্দ্রে। তারপর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা যাচাই করে প্রার্থীদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

Group-C পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। সঙ্গে আপনার কম্পিউটার সম্পর্কে বিশেষ জ্ঞান থাকতে হবে। বিশেষ করে MS Office এর কাজ জানতে হবে আপনাকে। এবং Group-D পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে যেকোনো এক স্বীকৃত স্কুল বোর্ড থেকে অষ্টম শ্রেণী পাস করতে হবে। সঙ্গে কম্পিউটারের MS Office এর কাজ জানতে হবে আপনাকে। দুটি পদে আবেদনের ক্ষেত্রে আপনার একটি সাধারণ Computer Application এর ওপর সার্টিফিকেট থাকতে হবে।

প্রার্থীর বয়সসীমা:

Group-C & Group- D দুটি পদে আবেদনের ক্ষেত্রে আপনার বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। SC/ST/ Ex-servicemen দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের চার দেওয়া হবে।

পদের নাম:

প্রধান 2 প্রকার পদে প্রার্থী নিয়োগ করা হবে। Group-C & Group- D এর মূলত 2 টি পদে কর্মী নিয়োগ করা হবে সব মিলিয়ে। মূলত লাইব্রেরী ক্লার্ক (Library Clerk) এবং লেডি অ্যাটেনডেন্ট (Lady Attendant) পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতনক্রম:

Group-C & Group- D কর্মীদের আলাদা করে বেতন দেওয়া হবে মাসে। Group-C কর্মীদের মাসে 5400 থেকে 25200 টাকা বেতন দেওয়া হবে। এবং Group-D কর্মীদের মাসে 4900 থেকে 16200 টাকা বেতন দেওয়া হবে মাসে।

ইন্টারভিউয়ের তারিখ:

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে 23/03/2022 তারিখে। আপনাকে আপনার যাবতীয় ডকুমেন্ট নিয়ে উক্ত তারিখে সকাল 9:30 থেকে 11:30 তারিখের মধ্যে হাজির হতে হবে।
Application Form: Click Here

Official Website: Click Here

More Job News: Click Here

Leave a comment