পশ্চিমবঙ্গে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ ডি কর্মী নিয়োগ, শীঘ্রই আবেদন করুন | WB Group-D Job Recruitment 2022

যতই দিন যাচ্ছে, চাকরি ক্ষেত্রে বেড়ে চলেছে অশেষ প্রতিযোগিতা। অন্যদিকে পর্যাপ্ত নিয়োগের অভাবে দিনের পর দিন দুর্বার গতিতে বেড়ে চলেছে বেকার সমস্যা। আপনারা যারা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ এটি। এবার পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠানে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ (West Bengal Group-D Recruitment 2022) করা হবে। আপনি চাইলেই এখানে সরাসরি অংশগ্রহণ করতে পারেন। বিশেষ ভাবে উল্লেখ্য যে, এখানে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে। 

WB Govt Jobs 2022
পদের নাম: রাজ্যের এই নিয়োগের মধ্য দিয়ে মূলত গ্রুপ ডি পদে নেওয়া হবে কর্মী। পাশপাশি বেশ কয়েকটি বিষয়ের ওপর গেস্ট টিচার নেওয়া হবে এখানে।
আবেদন পদ্ধতি: আলাদা করে আবেদন করার দরকার নেই। সরাসরি ইন্টারভিউয়ের দিন অংশগ্রহণ করুন।
1. সেক্ষেত্রে নিজের হাতে একটি BIO DATA বানিয়ে নিতে পারেন সকল প্রকার তথ্য দিয়ে।
2. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
3. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে জুড়ে দিন BIO DATA এর সঙ্গে।
4. এগুলি সব সঙ্গে নিয়ে একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ ক্ষেত্রে চলে আসতে হবে।
5. ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করুন এবং আপনাকে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনকারীর যোগ্যতা: সরকারি নিয়ম অনুযায়ী আপনার ন্যুনতম শিক্ষাগত যোগ্যতা দেখে নেওয়া হবে এখানে আবেদন জানাতে গেলে। সেক্ষেত্রে রিটায়ার্ড কর্মীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে নিয়োগে।
এবং বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা রাখা হয়নি। এক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর ধরা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন জানাতে পারবেন। 
মাসিক বেতন এবং আবেদন ফি: এখানে কর্মীদের মাসিক বেতন সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে সরকারি নিয়ম মেনে বেতন প্রদান করা হবে।
অন্যদিকে, এখানে আবেদন জানাতে গেলে আপনাকে কোনো রকম আবেদন ফি দিতে হবে না। অর্থাৎ, সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারভিউতে অংশগ্রহণ করতে পারবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীরা ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার তাদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে তাদের ইন্টারভিউয়ের জন্য।
সেখানে তাদের সাধারণ বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। তারপর যোগ্য প্রার্থী বেছে তাদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ ও সময়: আগামী 21 ডিসেম্বর, 2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। সকল সাড়ে 11 টা থেকে শুরু হয়ে যাবে এই ইন্টারভিউ। তার আগেই আপনাদের ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment