পশ্চিমবঙ্গে সরকারি কলেজে গ্রুপ-ডি কর্মী নিয়োগ, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে | Govt Group-D Recruitment West Bengal

চাকরি প্রার্থীদের জন্য নতুন এক নিয়োগের সুখবর রয়েছে। রাজ্যে সরকারি কলেজে এবার গ্রুপ ডি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে যেসকল চাকরি প্রার্থী দীর্ঘদিন ধরে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

West Bengal Group-D Recruitment
নিয়োগকারী সংস্থা: রাজ্যে সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ (Govt. Teachers’ Training College) এ নেওয়া হবে কর্মী। পদ অনুযায়ী বিস্তারিত বিবরণ নিম্নরূপ।
পদের নাম: গ্রুপ ডি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে বিশেষ করে কর্মবন্ধু পদে কর্মী নিয়োগ করা হচ্ছে এখানে।
শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশন এ আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার অধিকারী এবং প্রাপ্ত বয়স্ক হলেই নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন।
কীভাবে আবেদন করবেন: আগের থেকে কোনো রকম আবেদন করার দরকার নেই। সরাসরি ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করুন। নিজের যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্র তথা বায়ো ডেটা বানিয়ে ফেলুন।
যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট এর সঙ্গে ভালো করে জেরক্স এবং সই করে যুক্ত করুন। সবার শেষে এগুলি সব একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে পৌঁছে যেতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া: ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার সঙ্গে সঙ্গে প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের ভালো করে যাচাই এবং বাছাই করে কর্মী পদে নিযুক্ত করে দেওয়া হবে।
ইন্টারভিউয়ের তারিখ: আগামী 22/05/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সেক্ষেত্রে দুপুর 12 টার সময় সব রকম ডকুমেন্ট নিয়ে প্রার্থীদের ইন্টারভিউ কেন্দ্রে উপস্থিত হতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন। সেখানেই ইন্টারভিউয়ের স্থান উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment