পশ্চিমবঙ্গে সরকারি অফিসে ফের অসংখ্য Group- C কর্মী নিয়োগ | WB Govt Job 2022

রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক বিরাট নিয়োগের সুখবর। পশ্চিমবঙ্গে ফের গ্রুপ সি নিয়োগ (WB Group C Recruitment 2022) এর বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। এই নিয়োগের মধ্য দিয়ে মূলত রাজ্যের জেলা অফিসে গ্রুপ সি ক্লার্ক করি নেওয়া হবে। রাজ্যের যেকোনো জেলা থেকে আপনি আবেদন করতে পারেন এখানে। মোটামুটি যেকোনো শিক্ষাগত যোগ্যতা থাকলে এবং নারী কিংবা পুরুষ নির্বিশেষে যেকেউ সমানভাবে এখানে চাকরির।জন্য আবেদন করে নিতে পারবেন। এখানে আবেদনের জন্য যেকোনো বয়সের চাকরি প্রার্থীরা আবেদন অংশগ্রহণ করতে পারবেন। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো জানতে আমাদের সঙ্গে থাকুন।
WB Group C Recruitment 2022

কীভাবে নিয়োগ করা হবে?
যদিও বিজ্ঞপ্তিতে সরাসরি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে কিছু বলা হয়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে যে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নিয়োগ দেওয়া হবে।
কীভাবে আবেদন করবেন?
আগ্রহী প্রার্থীরা সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আপনাকে প্রথমে একটি Bio Data তথা Resume বানিয়ে নিতে হবে নিজের সকল প্রকার তথ্য দিয়ে। এবং সঙ্গে নিজের হাতে একটি আবেদনপত্র বানিয়ে পূরণ করতে হবে। নিজের নাম, বাবার নাম, বয়স ও শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করতে হবে আবেদনপত্রটি। তারপর নিজের যাবতীয় ডকুমেন্ট গুকি জেরক্স করে Self Attested করে সেগুলি একটি খামের মধ্যে ভরে পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়।
কী কী ডকুমেন্ট দেবেন?
নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনাকে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি সঙ্গে রাখতে হবে।
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসাবে
2. সকল শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
3. আধার কিংবা ভোটার কার্ড বাসিন্দার প্রমাণপত্র হিসাবে
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. নিজের রঙিন পাসপোর্ট ফটো
6. কর্ম অভিজ্ঞতার সার্টিফিকেট যদি থাকেে
7. এছাড়াও অন্যান্য ডকুমেন্ট গুলি সঙ্গে রাখবেন
শূন্যপদের নাম: এই নিয়োগের মধ্য দিয়ে রাজ্যের জেলা অফিস গুলিতে মূলত গ্রুপ সি এর ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে।
বয়সসীমা: যেকোনো বয়েসের প্রার্থীরা আবেদন করতে পারবেন এখানে। বয়সের ক্ষেত্রে কোনো প্রকার সীমা নেই। তবে দেখতে হবে যে আপনার বয়স যাতে 60 বছরের ঊর্ধ্বে না হয়।
শিক্ষাগত যোগ্যতা: আপনি রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করে থাকলে এখানে আবেদনের যোগ্য। সঙ্গে আপনাকে পূর্বে রাজ্যের যেকোনো সরকারি কর্ম এর সঙ্গে যুক্ত থাকতে হবে।
আবেদন পাঠানোর সময়সীমা: আগামী 20 এপ্রিল, 2022 এর মধ্যে আপনাকে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে আপনি যদি এই চাকরির জন্য আবেদনে আগ্রহী হয়ে থাকেন।
আবেদন পাঠানোর ঠিকানা: নিম্নলিখিত ঠিকানায় বাই পোস্টের মাধ্যমে আবেদনপত্রটি পাঠাতে হবে –
Office Of The District Magistrate, Birbhum, prashasan Bhavan, Suri Birbhum
আবেদন ও নিয়োগের ব্যাপারে আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টি দেখে নিতে পারেন।


OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE




আরও নতুন নতুন চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত থাকুন। 



Leave a comment