পশ্চিমবঙ্গে শিশু সুরক্ষা দপ্তরে উচ্চমাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, বেতন 23000 টাকা | WB Govt Recruitment 2022

রাজ্যে সরকারি চাকরি প্রার্থীদের জন্য জারি হয়েছে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। এবার পশ্চিমবঙ্গে শিশু সুরক্ষা দপ্তরে নেওয়া হচ্ছে কর্মী। আপনারা কি দীর্ঘ দিন যাবৎ অনেক পড়াশোনা করার পর ভালো কোনো চাকরির সন্ধানে রয়েছেন? তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ। এখানে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতার ভিত্তিতে চাকরির জন্য অনায়াসে আবেদন জানাতে পারবেন। দিনের পর দিন দুর্বার গতিতে রাজ্যজুড়ে বেড়ে চলেছে বেকার সমস্যা। তাই আপনি যদি এমন কঠিন পরিস্থিতিকে এরকম একটি অসাধারণ চাকরির সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে চান তবে এখনি জেনে নিন এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Jobs 2022
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের ডিএম অফিসের অধীনে হচ্ছে কর্মী নিয়োগ। এর মধ্যে দিয়ে মূলত শিশু সুরক্ষা দপ্তরে কর্মীদের নিযুক্ত করা হবে।
পদের নাম: রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এর মধ্য দিয়ে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্য দিয়ে মূলত যেসব পদে নেওয়া হবে কর্মী সেগুলি হলো, অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর, প্রোটেকশন অফিসার, লিগাল কাম প্রবেশন অফিসার, কাউন্সিলর এবং ডাটা এনালিস্ট ইত্যাদি।
শিক্ষাগত যোগ্যতা: শিশু সুরক্ষা দপ্তরের এই নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনাকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে আরো উচ্চ শিক্ষিত তথা গ্র্যাজুয়েশন করা প্রার্থীরা উচু পদের জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সাধারণ কম্পিউটার জ্ঞান থাকতে হবে। যাইহোক, অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা বিস্তারিত আলোচনা করা হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: সরকারি এই চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 45 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: কর্মীদের মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে এখানে। সর্বোচ্চ পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 23,100/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করবেন।
2. নিচে এই অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে ফেলতে হবে আপনাকে।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করবেন সঙ্গে ফর্মে একটি সিগনেচার করুন। পাশাপাশি নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে জুড়ে দিন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট কিংবা প্যান কার্ড কিংবা আধার কার্ড ইত্যাদি যেকোনো একটি ডকুমেন্ট
2. দুটি নতুন রঙিন পাসপোর্ট সাইজের ফটো
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড ইত্যাদি
4. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. কম্পিউটার সার্টিফিকেট
আবেদন পাঠানোর ঠিকানা: District Child Protection Unit, Office of the District Magistrate, Kutchery Compound, Darjeeling – 734101
আবেদনের সময়সীমা: আগামী 04/11/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment