পশ্চিমবঙ্গে লাইব্রেরি ফাউন্ডেশনে MTS কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, যোগ্যতা মাধ্যমিক | WB Govt Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? ভালো চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে রাজা রামমোহন রায় লাইব্রেরি ফাউন্ডেশনের পক্ষ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে আপনিও চাইলে খুব সহজেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এমন একটি ভালো চাকরির সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

Library Foundation Recruitment 2023
পদের নাম – মাল্টি টাস্কিং স্টাফ
শিক্ষাগত যোগ্যতা: এই মাল্টি টাস্কিং স্টাফ তথা MTS পদে আবেদন জানাতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 25 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে। বেতন সর্বোচ্চ 56,900/- টাকা অব্দি হতে পারে।
কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত কয়েকটি ধাপে আবেদনপত্র জমা করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট কিংবা নিচে দেওয়া লিঙ্ক থেকে সরাসরি নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করুন এবং বের করে নিন।
2. নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন এই আবেদনপত্রটি। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
3. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন ফর্মের উপরে ডান দিকে। সঙ্গে নিজের একটি সিগনেচার করে দিন ফর্মের নিচে ডান দিকে।
4. গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করুন। সবার শেষে এগুলি সব খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
আবেদনের সময়সীমা: অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ পাওয়ার 21 দিনের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে এখনও চলছে আবেদন, শীঘ্রই আবেদন জানাতে পারেন আপনিও।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: To The Director General, Raja Rammohan Roy Library Foundation, Block -DD- 3, Sector -I, Salt Lake City, Kolkata -700064
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment