পশ্চিমবঙ্গে মিড-ডে মিল প্রকল্পে ইন্টারভিউয়ের মাধ্যমে Group-C কর্মী নিয়োগ | WB Govt Recruitment 2023

এবার রাজ্যের এক বিরাট এবং জনপ্রিয় প্রকল্পে নেওয়া হচ্ছে কর্মী। মিড ডে মিল (Mid Day Meal) প্রকল্পে নেওয়া হবে কর্মী। এখানে মূলত গ্রুপ সি লেভেলে ডাটা এন্ট্রি অপারেটর পদে নেওয়া হচ্ছে কর্মী। খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন আপনি। সব থেকে বড় কথা হলো, কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না এখানে। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নেওয়া হবে কর্মী। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Govt Job 2023
আবেদন পদ্ধতি: আবেদন জানাতে পারবেন মূলত অফলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করুন।
2. নিচে এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করে দেবেন ফর্মের মধ্যে।
5. সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করে একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
5. কম্পিউটার সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Government of West Bengal) এর তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে নেওয়া হচ্ছে কর্মী। এক্ষেত্রে স্কুল মিড ডে মিল প্রকল্পের আওতায় নেওয়া হবে কর্মী।
পদের নাম: রাজ্যের এই কর্মী নিয়োগ (WB Govt Recruitment 2023) এর মধ্য দিয়ে গ্রুপ সি লেভেলে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2023) করা হবে। সেক্ষেত্রে ডাটা এন্ট্রি অপারেটর তথা DEO পদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে বিশেষ জ্ঞান থাকা দরকার আপনার।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর রাখা হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা। প্রতি বছর 500/- টাকা করে বাড়বে এই বেতন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের আবেদন জমা পড়ার সবার প্রথমে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক মার্কস এর ওপর নম্বর প্রদান করা হবে। তারপর তাদের ডেকে নেওয়া হবে কম্পিউটার টেস্ট এর জন্য। 
সবার শেষে তারা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। এবং যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 22 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন, এপ্লিকেশন ফর্ম এর লিঙ্ক সঙ্গে আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment