পশ্চিমবঙ্গে মাল্টি টাস্কিং স্টাফ ও গ্রুপ-সি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে চাকরি | WB MTS Group-C Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যের আয়কর বিভাগ (Income Tax Department) এর পক্ষ থেকে বেশ কয়েকটি পোস্টে নিয়োগ করা হবে গ্রুপ- সি (Group-C) কর্মী। রাজ্যের যেকোনো জেলার অধিবাসী এবং নারী কিংবা পুরুষ যেকেউ এই চাকরির নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন। ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনি খুব সহজেই এখানে নিয়োগে আবেদন জানাতে পারেন। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হয়েছে।

MTS Group C Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?
আপনি যদি এই আয়কর বিভাগের নিয়োগ (Income Tax Department Recruitment 2022) এ আবেদন জানাতে চান তবে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে সেটিকে ভালো করে নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর আবেদনপত্রের সঙ্গে নিজের যাবতীয় নানান ডকুমেন্ট জুড়ে দিয়ে সেটিকে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:
এখানে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। যারা যারা আবেদন করবেন তাদের শর্ট লিস্ট করে বেছে নিয়ে ইন্টারভিউয়ের জন্য আবেদন হবে। তারপর তাদের সেখানে যাচাই করে এবং শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ডাইরেক্ট নিয়োগপত্র প্রদান করা হবে।
কোন কোন পোস্টে নিয়োগ:
বিভিন্ন গ্রুপ- সি (Group-C) বিভাগে এখানে কর্মী নিয়োগ করা হবে। যেমন-
1. মাল্টি টাস্কিং স্টাফ (Multi Tasking Staff) তথা MTS
2. ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট (Tax Assistant)
3. ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর (Income Tax Inspector)
শিক্ষাগত যোগ্যতা:
ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনি এখানে গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) এর ক্ষেত্রে আবেদন করতে পারবেন। বিশেষ করে MTS পদের ক্ষেত্রে মাধ্যমিক পাশ হতে হবে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে। এবং বাকি দুটি পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
নানান পোস্টে প্রার্থীর বয়সসীমা নানান ধরনের। যেমন MTS পদের ক্ষেত্রে আপনার বয়স হতে হবে 18-25 বছরের মধ্যে। Tax Assistant এর ক্ষেত্রে বয়স হতে হবে 18-27 বছরের মধ্যে এবং Income Tax Inspector পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18-30 বছরের মধ্যে। 
বিশেষ ভাবে উল্লেখ্য যে, SC/ST প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে বয়সে 5 বছরের ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন:
মাসে ভালো টাকার বেতন দেওয়া হবে কর্মীদের। MTS ও Tax Assistant কর্মীদের মাসে সর্বোচ্চ 20,200 টাকা এবং Income Tax Inspector দের মাসে সর্বোচ্চ 34,800 টাকা বেতন দেওয়া হবে।
 
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের সময় যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন-
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট 
4. স্নাতক পাশের সার্টিফিকেট
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. রঙিন পাসপোর্ট ফটো

আবেদন পাঠানোর ঠিকানা:
খামের মধ্যে আবেদনপত্র ভরে যেটা লিখবেন 👇👇
APPLICATION FOR THE POST(S) OF………………………………………. UNDER MERITORIOUS SPORTS PERSONS QUOTA
এবং যে ঠিকানায় পাঠিয়ে দিতে হবে 👇👇
Additional Commissioner of Income Tax, Headquarters (Personnel and Establishment), 1st floor, room no. 14, Aayakar Bhawan, P- 7, Chowringhee Square, Kolkata- 700069
আবেদনের সময়সীমা:
আগামী 18/04/2022 তারিখের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে সন্ধ্যা 6 টা এর মধ্যে।


Leave a comment