পশ্চিমবঙ্গে মাধ্যমিক পাশে অসংখ্য ফসল বীমা সহায়ক পদে নিয়োগ, বেতন 21,000/- টাকা | Fasal Bima Assistants Recruitment

ঠিক এই মুহূর্তে পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য এর থেকে ভালো নিয়োগের সুখবর আর কিছুই হতে পারে না। এবার ফসল বীমা সহায়ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। একই সঙ্গে অসংখ্য শূন্যপদে নেওয়া হবে কর্মী। আপনারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকলে এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। সব থেকে বড় কথা হলো, এখানে তেমন কোনো পরীক্ষা ছাড়াই প্রার্থীদের মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে নিয়োগ করে দেওয়া হবে। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

Fasal Bima Assistants Recruitment
নিয়োগকারী সংস্থা: ভারতীয় কো-অপারেটিভ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের তত্ত্বাবধানে জারি হয়েছে কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে বিশেষ করে পশ্চিমবঙ্গ রাজ্যে এই কর্মী নিয়োগ করা হবে। অর্থাৎ রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আবেদন করতে পারবেন আপনি।
পদের নাম: রাজ্যের এই বিশেষ নিয়োগের (WB Job Recruitment 2023) মধ্য দিয়ে ফসল বীমা সহায়ক তথা Fasal Bima Assistants পদে কর্মী নিয়োগ করা হবে।
মোট শূন্যপদ: বেশ কয়েকটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে আপাতত সব মিলিয়ে 949 টি শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে এখানে আবেদন জানাতে গেলে।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদন এর ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: মাসিক বেতন ভালো। কর্মীদের নিযুক্ত করার পর মাসে 21,000/- টাকা করে বেতন প্রদান করা হবে। সঙ্গে বিভিন্ন Allowance দেওয়া হবে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে খুবই সহজে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া অনলাইন আবেদন এর ডাইরেক্ট লিঙ্ক এ ক্লিক করুন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন অনলাইন ফর্ম ফিলাপ করে নিতে হবে। সেক্ষেত্রে নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি নানান তথ্য দেবেন।
সবার শেষে আবেদন তথা অ্যাপ্লিকেশন ফি জমা করতে হবে। এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে বের করে নেবেন।
আবেদন ফি: নিয়োগে আবেদনের জন্য 250/- টাকা আবেদন ফি তথা জমা করতে হবে। সেক্ষেত্রে অনলাইন UPI এর মাধ্যমে এই ফি জমা করতে পারবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: তেমন কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের আবেদন জমা পড়ার পর মাধ্যমিকের নম্বর এর ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করা হবে যোগ্য প্রার্থীদের বেছে। তারপর তাদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 15/07/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এবং অনলাইন আবেদনের ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment