পশ্চিমবঙ্গে মাইনোরিটি দপ্তরে উচ্চমাধ্যমিক পাশে সুপারভাইজার নিয়োগ | WBMDFC Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রাজ্যে মাইনোরিটি দপ্তরে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে আপনারা যারা চাকরি প্রার্থী এবং দীর্ঘদিন ধরে ভালো কোনো সরকারি চাকরির সন্ধানে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। বিস্তারিত বিবরন নিম্নরূপ, শীঘ্রই দেখে আবেদন করে নিন।

WBMDFC Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: রাজ্যে সংখ্যালঘু তথা মাইনোরিটি দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে জেলা লেভেলে সাব ডিভিশনে নেওয়া হচ্ছে কর্মী।
পদের নাম – সুপারভাইজার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে আবেদন জানাতে গেলে।
এছাড়াও কম্পিউটার কাজের ন্যুনতম দক্ষতা তথা জ্ঞান থাকা দরকার আপনি যদি এই সুপারভাইজার পদের জন্য আবেদন জানাতে চান।
প্রার্থীর বয়সসীমা: 01/01/2023 এর হিসাবে এখানে আবেদন এর জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 20 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের আবেদন জমা পড়ার সঙ্গে সঙ্গে তাদের ইন্টারভিউয়ের মাধ্যমে ভালো করে যাচাই ও বাছাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।
কীভাবে আবেদন করবেন: সরাসরি ইন্টারভিউয়ের জন্য আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে নিচে দেওয়া বিস্তারিত ধাপ অনুসরন করুন।
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের বায়ো ডেটা তথা আবেদনপত্র ফরম্যাট সংগ্রহ করুন।
2. সেক্ষেত্রে নিচে দেওয়া ডাইরেক্ট লিঙ্ক থেকে নিয়োগের বায়ো ডেটা ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
3. নিজের যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি ইত্যাদি তথ্য দিয়ে এই ফর্মটি পূরণ করতে হবে।
4. সেক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে দিন এখানে।
5. সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সমেত এগুলি সব একটি খামের ভেতর ভরে তা একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে গিয়ে উপস্থিত হতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: ইন্টারভিউয়ের দিন যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে নিয়ে যাবেন সেগুলি নিম্নরূপ। এগুলির সেল্ফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি এবং অরিজিনাল কপি নিয়ে যাবেন।
1. নিজের তথ্য দিয়ে পূরণ করা বায়ো ডেটা ফরম্যাট
2. সকল শিক্ষাগত যোগ্যতার মার্কশিট/ সার্টিফিকেট
3. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
4. ফটো আইডেন্টিটি কার্ড হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো 
ইন্টারভিউয়ের তারিখ ও সময়: আগামী 08/06/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সেক্ষেত্রে সকাল 11 টা থেকে শুরু হবে ইন্টারভিউ প্রক্রিয়া।
ইন্টারভিউয়ের স্থান: Office of the West Bengal Minorities Development & Finance Corporation, AMBER, DD -27/E, Sector -1, Salt Lake, Kolkata – 700064
OFFICIAL NOTIFICATION/ BIO DATA FORMAT: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে যেকোনো চাকরি কিংবা নিয়োগের আপডেট সবার আগে পেতে চান? তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment