পশ্চিমবঙ্গে ভূমি সংস্কার দপ্তরে আমিন পদে কর্মী নিয়োগ, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে | West Bengal Govt Jobs 2023

পশ্চিমবঙ্গে সরকারি চাকরি প্রার্থীদের জন্য জারি হয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রাজ্যে জমি তথা ভূমি সংস্কার দপ্তরে নেওয়া হচ্ছে কর্মী। নতুন বছরের শুরুতে বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো রাজ্যে, তাদের মধ্যে অন্যতম এটি। নিয়োগের বিশেষ বিশেষত্ব হচ্ছে, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। নিচে আরো বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে, জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB DLLRO Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর তত্ত্বাবধানে অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট তথা ভূমি ও ভূমি সংস্কার অফিসার (DLLRO) এর দপ্তরের তরফ থেকে কর্মী নিউয়া হচ্ছে। এর মধ্য দিয়ে প্রধানত আমিন পদে নেওয়া হবে কর্মী।
আবেদন পদ্ধতি: রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2023) এ আগের থেকে আবেদন করার দরকার নেই। একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ এর জন্য আবেদন জানাতে পারবেন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম সংগ্রহ করুন।
2.অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে ফেলতে হবে আপনাকে।
4. সেক্ষেত্রে নিজের নাম, যে পদের জন্য আবেদন করছেন তার নাম, জন্মতারিখ, মোবাইল নম্বর, ঠিকানা ইত্যাদি নানান তথ্য দেবেন।
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো জুড়ে দেবেন ফর্মে। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করে দিন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে এগুলি একদম ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে এসে উপস্থিত হতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. বৈধ এবং সক্রিয় একটি মোবাইল নম্বর
6. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
মাসিক বেতন: মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে মাসে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 10,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা সীমা নেই এখানে। যেকোনো পদে আবেদনের ক্ষেত্রেই বয়সের সর্বোচ্চ সীমা 64 বছর রাখা হয়েছে। অর্থাৎ এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য।
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট পদে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। সঙ্গে পদ সম্পর্কিত কিছু যোগ্যতা থাকতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিতে পারবেন। যাইহোক, সরকারি রিটায়ার্ড কর্মীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার সঙ্গে সঙ্গে প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।
সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ: আগামী 03 ফেব্রুয়ারি, 2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। সেদিনই আপনাকে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিচেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment