পশ্চিমবঙ্গে বিদ্যুৎ ভবনে নতুন কর্মী নিয়োগ, বেতন 25000 টাকা | WB Power Dept Recruitment 2022

সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে পশ্চিমবঙ্গ বিদুৎ ভবনের তরফ থেকে। রাজ্য সরকারের তরফ থেকে আয়োজিত এই চাকরির নিয়োগে আপনি চাইলেই খুব সহজেই আবেদন জানাতে পারেন। এখানে সরাসরি ইমেইলের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন। দিনের পর দিন রাজ্যজুড়ে বেড়েই চলেছে বেকার সমস্যা, অন্যদিকে চাকরি ক্ষেত্রে প্রতিযোগিতা আকাশছোঁয়া। এমন কঠিন পরিস্থিতিকে এরকম দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে দেখে নিতে পারেন বিস্তারিত খুঁটিনাটি। 

WB Power Dept Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে রাজ্য শক্তি বিভাগ (Department of Power) এর পক্ষ থেকে আয়োজিত হচ্ছে নিয়োগ। এর মধ্য দিয়ে এই শক্তি বিভাগ তথা বিদ্যুৎ উন্নয়ন ভবনে কর্মী নিয়োগ করা হবে।

কীভাবে আবেদন করবেন?
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আবেদন জানাতে পারবেন ইমেইলের মাধ্যমে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (ANNEXURE – I) টি সংগ্রহ করে নিন।
2. এই ফর্মের ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, ডাউনলোড করে সেটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এরপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে খুব ভালো করে যত্ন সহকারে এই ফরম্যাট টি পূরণ করে ফেলুন।
4. এখানে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে দিন।
5. এরপর এই ফর্ম তথা ফরম্যাট এর নিচের দিকে তারিখ দিয়ে দিন, যেদিন আবেদন করছেন সেই দিনের। সঙ্গে নিজের একটি সিগনেচার করে দিন ভালো করে। 
6. সবার শেষে এই ফরম্যাট টি স্ক্যান কিংবা ফটো করে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ইমেইল ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা সার্টিফিকেট
2. নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
পদের নাম:
প্রধান দু ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যথা, সফটওয়্যার ডেভলপার (Software Developer) এবং সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল (Software Support Personnel)। ইচ্ছে মতো পদের জন্য আবেদন জানাতে পারেন।

মাসিক বেতন:
পদ অনুযায়ী মাসিক বেতন ভিন্ন থাকছে। সফটওয়্যার ডেভলপার কর্মীদের মাসে 25,000/- টাকার মতো বেতন দেওয়া হচ্ছে। অন্যদিকে, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল কর্মীদের মাসে 16,000/- টাকা করে বেতন দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা:
সফটওয়্যার ডেভলপার:
কম্পিউটার সাইন্স কিংবা আইটি তে ফার্স্ট ক্লাস এমসিএ কিংবা এমএসসি করা থাকতে হবে। কিংবা এর কোনো বিকল্প যোগ্যতা থাকলেও আবেদন জানাতে পারেন, যা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিতে পারবেন।
অন্যদিকে, সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল পদে আবেদনের ক্ষেত্রেও কম্পিউটার বিষয়ক যোগ্যতা থাকা দরকার। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।
প্রার্থীর বয়সসীমা:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা সম্পর্কে কিছু বলা হয়নি। তবে প্রাপ্ত বয়স্ক যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন পাঠানোর ইমেইল ঠিকানা:
নিচে দেওয়া E-mail ঠিকানায় আবেদন পাঠাতে হবে আপনাকে। সেক্ষেত্রে নিজের মোবাইল কিংবা ল্যাপটপ কিংবা কম্পিউটার এ E-mail তথা Gmail খুলে নিয়ে সেখানে এই ইমেইল এড্রেস টাইপ করে আবেদন এর ফরম্যাট টি পাঠিয়ে দিন। ইমেইল ঠিকানা টি হলো, receiptpowerdepartment@gmail.com
আবেদনের সময়সীমা:
আগামী 15 সেপ্টেম্বর, 2022 তারিখের মধ্যে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের পদ্ধতি অনুসরণ করে উপরে দেওয়া ইমেইল ঠিকানায় আবেদন পাঠিয়ে দিন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারেন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র তথা আবেদন ফরম্যাট দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment