পশ্চিমবঙ্গে বিডিও অফিসে পরীক্ষা ছাড়াই সরাসরি গ্রুপ-সি কর্মী নিয়োগ | WB Group C Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তো একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে বিডিও অফিসে এর পক্ষ থেকে এবার সরাসরি অসংখ্য গ্রুপ সি কর্মী নিয়োগ (Group C Recruitment 2022) করা হবে। রাজ্যের বাসিন্দা নারী কিংবা পুরুষ যেকেউ অনায়াসে এই চাকরির জন্য আবেদন করে নিতে পারবেন। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো।

WB Group C Recruitment 2022

নিয়োগ প্রক্রিয়া:

এখানে গ্রুপ সি (Group C) কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বাছাই করে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে তাদের শিক্ষাগত যোগ্যতা দেখে এবং পার্সোনালিটি টেস্ট করার মাধ্যমে শেষে মেরিট লিস্ট তৈরি করে নিয়োগ পত্র প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া:

আপনি ব্লক লেভেল এর গ্রুপ সি চাকরি (Block Level Group C Job) এর জন্য সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করার মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিজের হাতে একটি আবেদনপত্র (Application Form) বানাতে হবে ভালো করে। সেখানে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা ও যাবতীয় তথ্য থাকবে সঙ্গে যে পোস্ট এর জন্য আবেদন করছেন তার নাম দেবেন। এরপর নিজের যাবতীয় ডকুমেন্ট জেরক্স ও Self Attested করে সেগুলি একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

আবেদনপত্রের সঙ্গে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি পাঠাতে হবে –
১. মাধ্যমিকের অ্যাডমিট কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণ হিসাবে
২. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
৩. ভোটার কিংবা আঁধার কার্ড
৪. Residential Certificate 
৫. স্নাতক পাশ এর সার্টিফিকেট যদি থাকে তো
৬. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তো

আবেদন ফি:

এখানে আবেদন করতে আপনাকে কোনো প্রকার আবেদন ফি দিতে হবে না। সরাসরি কোনো আবেদন ফি ছাড়াই অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

যেকোনো প্রকার যোগ্যতা থাকলেই আবেদন জানাতে পারবেন। উচ্চমাধ্যমিক কিংবা স্নাতক পাশ থাকলেই এখানে আবেদন করা যাবে। শুধু আপনাকে পূর্বে কোনো সরকারি কর্ম এর সঙ্গে যুক্ত থাকতে হবে।

বয়সসীমা:

যেকোনো বয়সের প্রার্থীরা এখানে সমানভাবে আবেদন যোগ্য। বয়সের ক্ষেত্রে তেমন কোনো বিধিনিষেধ নেই। তবে দেখতে হবে প্রার্থীর বয়স যাতে 63 বছরের উপরে না হয়।

আবেদনের সময়সীমা:

গ্রুপ সি চাকরির (Group C Job 2022) জন্য আবেদন করতে পারবেন আগামী 18/04/2022 তারিখের মধ্যে।
আরও বিস্তারিত জানতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হলো, দেখে নিতে পারেন।







পশ্চিমবঙ্গের আরও চাকরির খবর দেখেতে এখানে ক্লিক করুন



প্রতিনিয়ত নতুন নতুন চাকরির খোঁজ ও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।

Leave a comment