পশ্চিমবঙ্গে পোস্ট অফিসে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ | WB Post Office Recruitment 2022

ভারতীয় পোস্ট (India Post) এর তত্ত্বাবধানে রাজ্যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে নানান পোস্ট অফিসে। পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং রাজ্যের যেকোনো জেলা থেকে আপনি সরাসরি চাকরির নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় ভারতীয় ডাক নিয়োগ (India Post Recruitment 2022) এ আবেদন করা যাবে। আপনি যদি সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিয়ে থাকেন কিংবা সরকারি চাকরির খোঁজে রয়েছেন, তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ রাজ্যের পোস্ট অফিসে চাকরি করার। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হলো, আপনি আগ্রহী হলে, দেখে।আবেদন করে নিতে পারেন। WB Postal Circle Recruitment 2022

WB Post Office Recruitment 2022

পদের নাম: India Post এর তত্ত্বাবধানে রাজ্যের জেলা স্তরে মূলত ডাইরেক্ট এজেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: আপনি যদি পশ্চিমবঙ্গের এই পোস্ট অফিসের নিয়োগে অংশগ্রহণ করতে চান তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
বয়সসীমা: পোস্ট অফিসের এই চাকরিতে আবেদন করতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 50 বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন।
নিয়োগ প্রক্রিয়া: কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের এই নিয়োগের ক্ষেত্রে। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ (Walk-In-Interview) এর মাধ্যমে প্রার্থীদের শর্ট লিস্টিং করে এবং তাদের অ্যাকাডেমিক যোগ্যতার ভিত্তিতে নিয়োগপত্র প্রদান করা হবে।
আবেদন প্রক্রিয়া: আপনাকে Post Office এর এই নিয়োগের জন্য আলাদা ভাবে কোনো রকম আবেদন করতে হবে না। একেবারে ইন্টারভিউয়ের দিন নিজের যাবতীয় ডকুমেন্ট গুলি সঙ্গে করে নিয়ে আসতে হবে ইন্টারভিউ কেন্দ্রে। সঙ্গে নিয়ে যাবেন একটি Bio Data এবং আবেদন পত্রটি ভালো করে পূরণ করে নিয়ে যেতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: যেসব সঙ্গে রাখবেন –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. প্যান কার্ড
3. আধার কার্ড
4. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. বিশেষ করে মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
6. 2 কপি রঙিন পাসপোর্ট ফটো
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8. এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
ইন্টারভিউয়ের দিন ও সময়: ইন্টারভিউ নেওয়া হবে মোট 4 দিনে। অর্থাৎ 
1.আগামী 4 মে, 2022, 
2. 5 মে, 2022,
3. 10 মে, 2022, 
4. এবং 11 মে, 2022
সকল 10:30 থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। তার আগেই আপনাকে ইন্টারভিউ কেন্দ্রে গিয়ে উপস্থিত হতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তির লিংক দেওয়া হয়েছে, দেখে নিতে পারেন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো, যেখান থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারেন।






ভবিষ্যতে চাকরি ও নিয়োগে নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।

Leave a comment