পশ্চিমবঙ্গে পিএম পোষণ কর্মসূচিতে কর্মী নিয়োগ, বেতন 18,000/- টাকা | WB PM POSHAN Recruitment

পিএম পোষণ কর্মসূচি তথা স্কিম যেটি পূর্বে মিড ডে মিল স্কিম নামেও পরিচিত ছিল, স্কুল তথা বিদ্যালয়ের বিভিন্ন প্রকল্প তথা কর্মসূচিগুলির মধ্যে একটি অন্যতম যুগান্তকারী কর্মসূচি। এবার পশ্চিমবঙ্গে এই পিএম পোষণ (PM POSHAN) স্কিম এর আওতায় কর্মী নিয়োগ করা হচ্ছে। একই সঙ্গে একাধিক ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে কোনো রকম পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে কর্মীদের।

WB PM POSHAN Recruitment
পদের নাম: PM POSHAN এর এই নিয়োগে একই সঙ্গে প্রধান দু ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। যথা, একাউন্টস অফিসার এবং অ্যাকাউন্ট্যান্ট।
প্রার্থীর বয়সসীমা: দু ধরনের পদে আবেদনের ক্ষেত্রেই বয়সের ঊর্ধ্বসীমা 65 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে কর্মীদের। একাউন্টস অফিসার পদের ক্ষেত্রে মাসিক বেতন 18,000/- টাকা এবং অ্যাকাউন্ট্যান্ট পদের ক্ষেত্রে মাসিক বেতন 12,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ শিক্ষাগত যোগ্যতা ও কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। সেক্ষেত্রে রিটায়ার্ড সরকারি কর্মীদের নিয়োগে আবেদনের ক্ষেত্রে বিশেষ অগ্রাধিকার প্রদান করা হয়েছে।
কীভাবে আবেদন করবেন: সরাসরি ইন্টারভিউয়ের জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিজের যাবতীয় তথ্য দিয়ে সবার প্রথমে একটি বায়ো ডেটা বানিয়ে ফেলুন।
নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি, মোবাইল নম্বর ও ইমেল আইডি ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করুন এই ফর্মটি।
পাসপোর্ট সাইজের রঙিন ফটো যুক্ত করে দিন নিজের। সঙ্গে একটি সিগনেচার করুন ফর্মের মধ্যে। যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সমেত এগুলি নিয়ে একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: ইন্টারভিউ কেন্দ্রে যেসব ডকুমেন্ট সঙ্গে নিয়ে যেতে হবে,
1. নিজের তথ্য দিয়ে পূরণ করা একটি বায়ো ডেটা ফরম্যাট
2. নিজের বয়সের প্রমাণপত্র হিসেবে ডকুমেন্ট
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. ভোটার অথবা রেশন কার্ড স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে
ইন্টারভিউয়ের তারিখ: আগামী 22/06/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সকাল 11 টা থেকে শুরু হবে ইন্টারভিউ। সেক্ষেত্রে সকাল 10 টার মধ্যে পৌঁছে যেতে হবে ইন্টারভিউ কেন্দ্রে এবং আবেদনপত্র জমা করতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই ইন্টারভিউয়ের স্থান উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE 


MORE JOB NEWS: CLICK HERE


আপনি কি একজন চাকরি প্রার্থী? ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment