পশ্চিমবঙ্গে পাবলিক সার্ভিস কমিশন দ্বারা ফের ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগ | WBPSC Food SI Recruitment 2022

কয়েকদিন আগেই রাজ্যে বাতিল হলো পাবলিক সার্ভিস কমিশন এর ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ প্যানেল। দুর্নীতি ও অনিয়ম যেনো এক নিত্যসঙ্গী হয়ে উঠেছে রাজ্যের যেকোনো নিয়োগের। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে রাজ্যে মেরিট লিস্ট প্রকাশ করে নিয়োগ করার পথে হেঁটেছিল পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) মূলত ফুড সাব ইন্সপেক্টর (Food Sub-Inspector) পদে নিয়োগের, শেষে এটিও বাতিল হয়ে গেলো। রাজ্যে এবার নতুন করে নিয়োগের পথে হাটতে পারে পাবলিক সার্ভিস কমিশন।

WB Food SI Recruitment 2022

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর এই নিয়োগে দুর্নীতি অনেক আগেই চোখে পড়েছিল এবং এর বিরুদ্ধে অভিযোগ করে অনেক আগেই মামলা দায়ের করা হয়েছিল। এবার SAT এর পক্ষ থেকে ফুড সাব-ইন্সপেক্টর (Food Sub-Inspector) পদের নিয়োগের চূড়ান্ত মেরিট লিস্ট পুরোপুরি ভাবে বাতিল করে দেওয়া হলো।
নিয়োগ প্যানেল বাতিল হওয়ার সঙ্গে সঙ্গেই নানান সমস্যায় পড়তে হয়েছে চাকরি প্রার্থীদের। প্যানেলে নাম থাকা 997 জনের ভবিষ্যৎ এখন অন্ধকারে। কী হবে এদের এ সম্পর্কে বলা হয়নি কিছুই। অন্যদিকে প্যানেলে নাম থাকা 100 জন চাকরি প্রার্থী চাকরি পেয়ে এখন তারা সরকারি কর্মচারী, পাচ্ছে নিয়মিত বেতনও। স্যাট এর পক্ষ থেকে দেওয়া নির্দেশ অনুযায়ী এই চাকরিরত কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করে তাদের সকল বেতনের টাকা পুনরুদ্ধার করা হবে।
2018 এ WBPSC এর পক্ষ থেকে এই ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের পরীক্ষার আয়োজন করা হয় এবং সুদীর্ঘ প্রতীক্ষার পর নিয়োগের পরও এভাবে নিয়োগ প্রক্রিয়া বাতিল হবে ভাবা যায়নি। যাইহোক এবার আবার নতুন করে নিয়োগের পথে হাঁটবে বলে আশা করা যাচ্ছে।

WBPSC Food SI শিক্ষাগত যোগ্যতা:

এই চাকরির জন্য যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আপনি আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা:

ফুড সাব ইন্সপেক্টর (WB Food SI) পদে আবেদনের জন্য আপনার বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। এবং রিজার্ভ ক্যাটাগরী প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

West Bengal Public Service Commission তথা WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করে হবে। এরপর আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করে নিতে হবে।

আবেদনের তারিখ:

এখনও WBPSC এর পক্ষ থেকে কোনো অফিসিয়াল নোটিফিকেশন জারি হয়নি নিয়োগের ক্ষেত্রে, আশা করা যাচ্ছে খুব শীঘ্রই আবেদন শুরু হবে। এবং আবেদন শুরু হলে আপনারা আমাদের ওয়েবসাইট এ সবার আগে আপডেট পেয়ে যাবেন।
ভবিষ্যতে আরও নতুন নতুন চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।



Leave a comment