পশ্চিমবঙ্গে নগর জীবিকা মিশন প্রকল্পে CSP পদে নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | WB Govt Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। আপনারা যারা দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করার পর ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। রাজ্যে এবার জেলা লেভেলে নগর জীবিকা মিশন প্রকল্পে নেওয়া হচ্ছে কর্মী। এখানে মূলত সিএসপি পদে নেওয়া হচ্ছে কর্মী। সব থেকে বড় কথা হলো এখানে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত খুঁটিনাটি জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Govt Jobs 2023
নিয়োগকারী সংস্থা: রাজ্যের জেলা পৌরসভায় তথা মিউনিসিপ্যালিটি তে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে এখানে নগর জীবিকা মিশন প্রকল্পে নেওয়া হচ্ছে কর্মী।
পদের নাম: এখানে এই প্রকল্পের অধীনে মূলত কমিউনিটি সার্ভিস প্রোভাইডার (CSP) পদে নেওয়া হচ্ছে কর্মী। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সর্বোচ্চ যেকোনো যোগ্যতার অধিকারী হলেও আবেদন যোগ্য।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল আবেদনপত্র সংগ্রহ করে নিন নিচে দেওয়া লিঙ্ক থেকে এবং বের করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন এই আবেদনপত্রটি।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
4. এবার একটি সিগনেচার করবেন নিজের সঙ্গে নিজের যাবতীয় সকল প্রকার ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করুন।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় ভূমিকা মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের ডেকে মৌখিক পরীক্ষা তথা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে মেরিট তথা মেধা তালিকা তৈরি করে নেওয়া হবে। সবার যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 15 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন ভালো করে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানে আরো বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করে দেওয়া হয়েছে। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment