পশ্চিমবঙ্গে জেলা খাদ্য দপ্তরে সরাসরি গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Group-C Recruitment 2022

রাজ্যে জারি হয়েছে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। আপনারা যারা দীর্ঘ দিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে জেলা খাদ্য দপ্তরে তথা বিভাগে এবার গ্রুপ সি লেভেলের কর্মী নিযুক্ত করা হচ্ছে। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীদের নিযুক্ত করা হচ্ছে। খুব সহজেই যেকেউ এখানে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। তবে আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Group-C Recruitment 2022
আবেদন পদ্ধতি: সবার প্রথমে আসা যাক আবেদন পদ্ধতি সম্পর্কে। এখানে একজন প্রার্থী মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন,
1. সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করুন।
2. নিচে ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে আবেদনপত্র (Application Form) এর, সেটি ডাউনলোড করে সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে পূরণ করুন এই আবেদনপত্রটি। যেখানে, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা ইত্যাদি তথ্য থাকবে।
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে একটি সিগনেচার করে দেবেন এই ফর্মের মধ্যে।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যে জেলা লেভেলে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্য দিয়ে মূলত জেলা খাদ্য বিভাগে গ্রুপ সি লেভেলে DEO কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করা হবে।
মাসিক বেতন: কর্মীদের এখানে মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে মাসিক বেতন 13,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
প্রার্থীর বয়সসীমা: রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 21 বছর। এবং এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: এখানে আগেই বলা হয়েছে যে নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের আবেদন জমা পড়ার পর শর্ট লিস্টিং এর মাধ্যমে সেগুলি সবার প্রথমে বাছাই করে নেওয়া হবে। তারপর শর্ট লিস্টেড প্রার্থীদের সাধারণ ইন্টারভিউ সঙ্গে কম্পিউটার টেস্ট এর জন্য ডেকে নেওয়া হবে। সব শেষে তাদের সার্বিক ভাবে যাচাই করার পর যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 01/11/2022 তারিখের মধ্যে এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এর জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment