পশ্চিমবঙ্গে গ্রামীণ লাইব্রেরিতে উচ্চমাধ্যমিক পাশে প্রচুর লাইব্রেরিয়ান নিয়োগ, বেতন 22,700 টাকা | WB Rural Library Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রাজ্যের জেলা লেভেলে গ্রামীণ লাইব্রেরিতে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন, সঙ্গে কর্মীদের মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে। সেক্ষেত্রে আপনারা যারা দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত এবং সুবর্ণ সুযোগ। বিস্তারিত নিচে আলোচনা করা হয়েছে, জেনে নিন। 

WB Rural Library Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে জেলা লেভেলে ডিস্ট্রিক্ট লাইব্রেরির তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে গ্রামীণ লাইব্রেরি (Rural Library) তে নেওয়া হবে কর্মী।
পদের নাম – লাইব্রেরিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে প্রাথমিকভাবে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। 
সঙ্গে লাইব্রেরি ও ইনফরমেশন সাইন্স এর ওপর সার্টিফিকেট থাকতে হবে। এবং সাধারণ কম্পিউটার জ্ঞান থাকার পাশাপাশি বাংলা ভাষার জ্ঞান থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বাচির্ম সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদনযোগ্য। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: পে ম্যাট্রিক্স এর পে লেভেল 6 অনুযায়ী নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,700/- টাকা। বেতন সর্বোচ্চ 58,500/- টাকা হতে পারে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে অনলাইন আবেদনের লিংকে ক্লিক করুন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিলাপ করতে হবে। সেক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
যাবতীয় ডকুমেন্ট যেমন, ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন। সব শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদনের সময়সীমা: আগামী 15/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর পাশাপাশি অন্যান্য লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment