পশ্চিমবঙ্গে কৃষি দপ্তরে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, বেতন 31,000/- টাকা | WB Agriculture Dept Recruitment 2023

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক সুবিশাল নিয়োগের সুখবর। এবার রাজ্যে কৃষি বিভাগের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে আপনারা যারা রাজ্যের স্থায়ী বাসিন্দা হয়ে দীর্ঘদিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, এখানে বিশেষ কোনো পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

WB Agriculture Dept Recruitment 2023
পদের নাম: রাজ্য কৃষি বিভাগের এই নিয়োগে প্রধান দু ধরনের পদে নেওয়া হবে কর্মী। যথা, প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং ল্যাবরেটরিতে/ ফিল্ড অ্যাসিস্ট্যান্ট।
শিক্ষাগত যোগ্যতা: ল্যাবরেটরিতে/ ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। অন্যদিকে, প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে মাস্টার্স পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 35 বছর। অন্যদিকে, ল্যাবরেটরিতে/ ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 50 বছর।
মাসিক বেতন: প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের ক্ষেত্রে মাসিক সর্বোচ্চ বেতন 31,000/- টাকা। অন্যদিকে, ল্যাবরেটরিতে/ ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে মাসিক সর্বোচ্চ বেতন 20,000/- টাকা।
কীভাবে আবেদন করবেন: আবেদন জানাতে হবে ইমেলের মাধ্যমে। সেক্ষেত্রে নিম্নে বিস্তারিত আবেদন পদ্ধতি আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, ডাউনলোড করে বের করে নিন।
3. নিজের যাবতীয় তথ্য যেমন, নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে পূরণ করুন আবেদনপত্র।
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
5. যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব ভালো করে ফটো/স্ক্যান করে পিডিএফ করে নির্দিষ্ট ইমেল আইডি তে পাঠিয়ে দিতে হবে।
আবেদনের সময়সীমা ও ইমেল ঠিকানা: আবেদন জানাতে পারবেন আগামী 13/05/2023 তারিখের মধ্যে। ইমেল – crijaf.interview@gmail.com
নিয়োগ প্রক্রিয়া: কোনো লিখিত পরীক্ষা হচ্ছে না। আবেদন জমা পড়ার পর প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে ভালো করে যাচাই ও বাছাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ, সময় ও স্থান: আগামী 17/05/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সকাল 10 টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ইন্টারভিউয়ের স্থান – ICAR – CRIJAF, Nilganj, Barrackpore, Kolkata – 700121
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment