পশ্চিমবঙ্গে কৃষি দপ্তরে 12th পাশে ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ-সি DEO কর্মী নিয়োগ | WB Govt Job 2023

রাজ্যে কৃষি বিভাগের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এক্ষেত্রে আপনারা যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। গ্রুপ সি লেভেলে ডেটা এন্ট্রি অপারেটর পদে নেওয়া হবে কর্মী। শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সব থেকে বড় কথা হলো, কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। আরো বিস্তারিত খুঁটিনাটি জানতে আমাদের সঙ্গে থাকুন, নিচে আলোচনা করা হয়েছে।

WB Group-C DEO Recruitment 2023
পদের নাম – গ্রুপ-সি DEO
শিক্ষাগত যোগ্যতা: গ্রুপ সি লেভেলের DEO তথা ডেটা এন্ট্রি অপারেটর পদে আবেদন জানাতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার এর কাজে বিশেষ জ্ঞান থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশন এ প্রার্থীর বয়সসীমা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে প্রাপ্ত বয়স্ক তথা 18 বছরের ঊর্ধ্বে বয়স হলেই নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট সংগ্রহ করে নিন।
1. সেক্ষেত্রে নিচে ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেখান থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট টি ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন এটি। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি বিভিন্ন তথ্য দেবেন।
3. সবার শেষে গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের ভালো করে যাচাই ও বাছাই করে কর্মী পদে নিযুক্ত করে দেওয়া হবে।

আবেদন ও ইন্টারভিউয়ের তারিখ: আগামী 27/04/2023 তারিখ সকাল 11 টা এর মধ্যে আবেদন জানাতে পারবেন। এবং আগামী 27/04/2023 তারিখ দুপুর 2 টা থেকে ইন্টারভিউ শুরু হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র, আবেদনপত্র পাঠানোর ঠিকানা ও ইন্টারভিউয়ের স্থান উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment