পশ্চিমবঙ্গে ইন্টারভিউয়ের মাধ্যমে লাইব্রেরিয়ান কর্মী নিয়োগ, বেতন 15,000 টাকা | WB Librarian Recruitment 2022

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো এক নিয়োগের সুখবর। এবার রাজ্যে লাইব্রেরিয়ান কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। আপনারা যারা অনেক দিন ধরে ভালো কোনো নিয়োগের খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। এই নিয়োগের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো, এখানে কোনো পরীক্ষার আয়োজন করা হয়নি, প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Librarian Recruitment 2022
আবেদন পদ্ধতি: আগের থেকে আবেদন করার দরকার নেই। একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ এর জন্য আবেদন জানান।a
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করুন।
2. আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম তথা BIO DATA এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. নিজের যাবতীয় বিভিন্ন তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দেবেন।
4. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর প্রদান করবেন যাতে নিয়োগের যাবতীয় আপডেট পেতে পারেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করুন ফর্মে।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখে ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে এসে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগের আবেদনের ক্ষেত্রে যাবতীয় কিছু প্রাথমিক ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড কিংবা কোনো ভ্যালিড ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. বৈধ এবং সক্রিয় একটি মোবাইল নম্বর
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
পদের নাম: রাজ্যের এই নিয়োগের মধ্য দিয়ে মূলত লাইব্রেরিয়ান (Librarian) পদে কর্মী নেওয়া হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন ইত্যাদি নিচে দেওয়া হয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে পদ সম্পর্কিত যোগ্যতা থাকা দরকার। সংশ্লিষ্ট ক্ষেত্রে রিটায়ার্ড কর্মীদের নিয়োগের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের জন্য বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর, অর্থাৎ এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: কর্মীদের মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার সঙ্গে সঙ্গে প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য।
সেখানে তাদের বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। তারপর যোগ্য প্রার্থী বেছে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ ও সময়: আগামী 26 ডিসেম্বর, 2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সকাল 11 টা থেকে শুরু হবে ইন্টারভিউ। রিপোর্টিং টাইম হলো সকাল 10 টা থেকে সাড়ে 10 টা।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র তথা BIO DATA সঙ্গে ইন্টারভিউ এর কেন্দ্রের নাম দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment