পশ্চিমবঙ্গে ইন্টারভিউয়ের মাধ্যমে অসংখ্য গ্রুপ সি, ডি ও অন্যান্য কর্মী নিয়োগ | WB Govt Jobs 2023

ভালো এক নিয়োগের সুখবর রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য। এবার পশ্চিমবঙ্গে একই সঙ্গে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে মূলত গ্রুপ সি, ডি এবং অন্যান্য নানান ধরনের পদে নেওয়া হবে কর্মী। আপনারা যারা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজে রয়েছেন এবং চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য বিরাট সুবর্ণ সুযোগ এটি। নিয়োগের বিশেষ বিশেষত্ব হচ্ছে এখানে হচ্ছে না কোনো রকম পরীক্ষা, প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। আসুন তবে আর দেরি না করে জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Group-C Recruitment 2023
পদের নাম: রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2023) এ এখানে একই সঙ্গে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যেমন, গ্রুপ সি স্টাফ নিয়োগ (WB Group-C Recruitment 2023), গ্রুপ ডি স্টাফ নিয়োগ (WB Group-D Recruitment 2023), সিকিউরিটি এন্ড নাইটগার্ড নিয়োগ এবং কয়েক ধরনের শিক্ষক পদে নেওয়া হচ্ছে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে গেলে আপনাকে সংশ্লিষ্ট পদে বিশেষ যোগ্যতা তথা অভিজ্ঞতা থাকা দরকার। সেক্ষেত্রে রিটায়ার্ড কর্মীদের নিয়োগে বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ এখানে চাকরির জন্য আবেদন যোগ্য।
আবেদন পদ্ধতি: আগের থেকে আবেদন করার দরকার নেই। একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ এর জন্য আবেদন জানান।
সেক্ষেত্রে সবার প্রথমে একটি আবেদনপত্র তথা BIO DATA বানিয়ে ফেলুন নিজের হাতে। সেখানে নিজের যাবতীয় তথ্য দেবেন।
সেগুলি নিয়ে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ ক্ষেত্রে পৌঁছে যেতে হবে। তারপর ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: যাবতীয় কিছু ডকুমেন্ট রাখবেন আবেদনের ক্ষেত্রে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না। ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।
সেখানে আপনাকে সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের স্থান: Vivekananda Meeting Hall, Office of the District Magistrate and Collector, Jhargram 
ইন্টারভিউ এর তারিখ: আগামী 16/01/2023 এবং 17/01/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে আরো বিস্তারিত জানতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


আপনি কি একজন চাকরি প্রার্থী? ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment