পশ্চিমবঙ্গে ইউনিভার্সিটিতে নন টিচিং পদে নিয়োগ, বেতন 37,000 টাকা | WB Govt Jobs 2023

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ এক নিয়োগের সুখবর। এবার রাজ্যের ইউনিভার্সিটি তথা বিশ্ববিদ্যালয়ে নেওয়া হচ্ছে কর্মী। এখানে মূলত বিভিন্ন ধরনের নন টিচিং পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হচ্ছে, এখানে আপনারা রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে থাকছে মাসিক উচ্চ বেতন। তাই এই দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Jobs 2023
পদের নাম – জুনিয়র অ্যাসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে সার্টিফিকেট কিংবা ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে।
মাসিক বেতন: ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 27,500/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম: একত্রে দুটি পদের কথা বলা হয়েছে। যথা, জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট কিংবা টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড ২।
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞান শাখার ওপর স্নাতক করা প্রার্থীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকা দরকার।
মাসিক বেতন: এক্ষেত্রেও মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,800/- টাকা থাকছে।
পদের নাম – সেক্রেটারি টু ভাইস চ্যান্সেলর
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে বিশেষ করে কোনো বিষয়ের ওপর অনার্স করে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে এক্ষেত্রেও। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 37,100/- টাকা।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যদিও বয়স সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়স নির্ধারণ করে জানিয়ে দেওয়া হবে পরবর্তীতে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করুন সবার প্রথমে।
1. সেক্ষেত্রে নিচে ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো সেখান থেকে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম সংগ্রহ করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন এই আবেদনপত্রটি।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
4. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment