পশ্চিমবঙ্গে আনন্দধারা প্রকল্পে বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি জারি, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে | WB Govt Job 2023

আপনি কি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে দীর্ঘ দিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গে এবার আনন্দধারা প্রকল্পে সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি। এখানে কর্মী নিয়োগের সব থেকে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে এখানে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীদের নিযুক্ত করা হবে। এবং আপনিও চাইলে খুব সহজেই এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Govt Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গে ডিস্ট্রিক্ট মিশন ম্যানেজমেন্ট ইউনিট অ্যান্ড রুরাল ডেভলপমেন্ট সেল এর তত্ত্বাবধানে নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে আনন্দধারা প্রকল্পে তথা কর্মসূচিতে ট্রেনিং রিসোর্স পার্সন পদে কর্মী নেওয়া হবে। 
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে সাধারণ কম্পিউটার জ্ঞান তথা কম্পিউটার এমএস এর কাজ সম্পর্কে ধারণা থাকা দরকার।
ভাষাগত দক্ষতা: বাংলা এবং ইংরেজি ভাষার স্বচ্ছ জ্ঞান থাকা দরকার। সেক্ষেত্রে এই বাংলা এবং ইংরেজি ভাষায় লিখতে এবং পড়তে জানতে হবে।
প্রার্থীর বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশন এ বয়সসীমা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে প্রাপ্ত বয়স্ক হলেই আবেদন জানায় পারবেন।
আবেদন পদ্ধতি: আগের থেকে কোনো রকম আবেদন জানানোর দরকার নেই। সরাসরি ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট তথা আবেদন জানাতে হবে।
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিজের হাতে একটি আবেদনপত্র তথা BIO DATA বানিয়ে ফেলুন ভালো করে।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
3. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি দেবেন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে জুড়ে দেবেন। সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করতে হবে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা একেবারে ইন্টারভিউয়ের দিন একেবারে ইন্টারভিউ কেন্দ্রে নিয়ে এসে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া: ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার সঙ্গে সঙ্গে ইন্টারভিউতে ডেকে নেওয়া হবে। সেখানে প্রার্থীদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে তাদের কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ ও সময়: আগামী 01/02/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। সেক্ষেত্রে দুপুর 3 টা থেকে শুরু হবে এই ইন্টারভিউ প্রক্রিয়া।
ইন্টারভিউয়ের স্থান: Chamber of the ADMD & PD DRDC, DMMU, Civil Defence Buliding, 2nd Floor, Asansol, Paschim Bardhaman 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিচে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment