পশ্চিমবঙ্গে অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ, বেতন 12,000/- টাকা | BCW Dept Recruitment 2023 WB

রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে যেসকল চাকরি প্রার্থী দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

Backward Classes Welfare Dept Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে জেলা লেভেলে ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার অফিসার অফিসের তত্ত্বাবধানে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরে তথা Backward Classes Welfare Department এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি।
পদের নাম – অ্যাডিশনাল ইন্সপেক্টর
যোগ্যতা: পদ সম্পর্কিত বিশেষ কর্ম অভিজ্ঞতা ও দক্ষতা থাকা দরকার। সাধারণ কম্পিউটার জ্ঞান থাকা দরকার। এখানে রিটায়ার্ড সরকারি কর্মীদের নিয়োগে বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: মাসে মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 12,000/- টাকা থেকে শুরু হবে।
যেভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র ফরম্যাট সংগ্রহ করে নিন।
1. নিচে দেওয়া ডাইরেক্ট লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, জন্মতারিখ, বয়স, জেন্ডার, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি দিয়ে পূরণ করুন আবেদনপত্রটি।
3. এক্ষেত্রে অবশ্যই নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
5. সবার শেষে এগুলি সব খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
নিয়োগ প্রক্রিয়া: কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না এখানে। আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য ডেকে ভালো করে যাচাই ও বাছাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।

আবেদনের সময়সীমা: আগামী 25/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, সেখানেই নিয়োগের আবেদনপত্র পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment